১২ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২৮শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ |

জবিতে বহিরাগত প্রবেশে নিষেধাঙ্গা

জবি প্রতিনিধিঃ

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ক্যাম্পাসে বহিরাগতদের প্রবেশে নিষেধাঙ্গা জারি করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। ক্লাস চলাকালীন সময়ে বহিরাগত ও সাবেক ছাত্রদের বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে না আসতে অনুরোধ করা হয়েছে। বৃহস্পতিবার(১০ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তর থেকে সাংবাদিকদের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য নিশ্চিত করা হয় ।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে , জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রায় বিশ হাজার শিক্ষার্থীর তুলনায় বর্তমান বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসটি খুবই ছোট। এমতাবস্থায়, ক্লাস চলার সময় অর্থাৎ সকাল ৮:০০টা হতে বিকাল ৪:০০টা পর্যন্ত দর্শনার্থী, বর্তমানে ছাত্র নয় এমন ব্যক্তি এবং যাদের দাপ্তরিক কাজ নেই তাঁদেরকে ক্যাম্পাসে না আসার জন্য অনুরোধ করা যাচ্ছে। এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয় প্রক্টর ড. মোস্তফা কামাল বলেন, প্রতিদিন বিশ হাজারেরও বেশী শিক্ষক, শিক্ষার্থী ও কর্মচারী আমাদের বিশ্ববিদ্যালয়ে অবস্থান করে । এছাড়াও বিশ্ববিদ্যালয়ের গাড়িগুলো অনেক জায়গা দখল করে থাকে । আমাদের ক্যাম্পাস ছোট হওয়ায় এবং ক্যাম্পাসে সুন্দর পরিবেশ নিশ্চিত করার লক্ষ্যে এ আদেশ জারি করা হয়েছে ।

এ বিষ‌য়ে জানতে চাইলে উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান ব‌লেন, যারা অছাত্র কিংবা ক্যাম্পা‌সে যা‌দে‌র কোন একা‌ডে‌মিক দরকার নেই তারা ক্যাম্পাসে এ‌সে বিশৃঙ্খলা কর‌লে প্রশাস‌নিক ব্যবস্থা নেয়া হ‌বে। প্রসঙ্গত , গত ১১ সেপ্টেম্বর নিরাপত্তার স্বার্থে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে রাত ১০.৩০ মিনিটের পরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও বহিরাগতদের ক্যাম্পাসে অবস্থান না করার নির্দেশ প্রদান করা হয়েছিল ।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
করোনায় সারাদেশে আরও ৭ জনের মৃত্যু, শনাক্ত ১৯৯৮
বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনা
পেপসির সঙ্গে বিষ খাইয়ে খুন, যুবকের যাবজ্জীবন
চাল আমদানির সুযোগ পাচ্ছে ১২৫ প্রতিষ্ঠান
এশিয়ান টিভির ফেনী জেলা প্রতিনিধি হলেন সাংবাদিক সোহাগ