২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ |

ঠাকুরগাঁওয়ে গাছের সঙ্গে এ কেমন শত্রুতা

মাসুদ রানা পলক, ঠাকুরগাঁও:

ঠাকুরগাঁও সদর উপজেলার গড়েয়া ইউনিয়নের চন্ডিপুর বাঘের হাট গ্রামের আলহাজ মোঃ আনোয়ার হোসেন নামের এক চাষির ২ একর ৫০ শতক জমিতে লাগানো আমগাছ কেটে নেয় দূর্বিত্তরা । শনিবার গভীর রাতে এ ঘটনা ঘটে বলে অনুমান করছেন বাগান মালিক।

এ ঘটনায় শনিবার দুপুরে আম বাগানের মালিক হাজি মোঃ আনোয়ার হোসেন বাদী হয়ে ৭ জনের নাম উল্লেখ করে ঠাকুরগাঁও সদর থানায় একটি লিখিত অভিযোগ করেন।

অভিযোগের সূত্রে জানা যায় মোঃ চান্দু(৫৫), মোঃ আজাহার (৪৫), মহর(৩৮), আজিজ(৪২), সকলের পিতাঃ মৃতঃ সানাউল্লা। ইদ্রীশ আলী(৪৮) খোকন (৩৮) ও লিটন (৩৫) সকলের পিতা মৃতঃ সহরাব মন্ডাল সহ ৭ জনের নাম উল্লেখ করে অভিযোগ দায়ের করেন।

বাগান মালিক হাজি মোঃ আনোয়ার আমাদের  প্রতিনিধিকে বলেন, ২ একর ৫০ শতক জমিতে দীর্ঘদিন ধরে ধান, গম, ভুট্টা, আলুসহ বিভিন্ন ফসল চাষাবাদ করে আসছি। সর্বশেষ ওই জমিতে আম গাছ রোপন করি। আম গাছগুলো বেশ বড়ও হয়েছিল। কিন্তু শনিবার গভীর রাতে প্রতিবেশি চান্দু,আজিজ,আজাহার কয়েকজন নিয়ে এসে আমার আম গাছগুলো কেটে নিয়ে যায়, এতে ক্ষয় ক্ষতি হয় প্রায় ২,০০,০০০/- টাকা।

তিনি আরও বলেন, দীর্ঘদিন ধরে ১ নং ও ২ নং আসামীর সঙ্গে জমিজমা নিয়ে আমার বিরোধ চলছিল। এরাই আমার আম গাছের বাগান কেটে ফেলেছে, গাছের সঙ্গে এ কেমন শত্রুতা? যারা আমার আম গাছ কেটে নিয়ে গেছে আমি তাদের শাস্তি চাই।

এ বিষয়ে ঠাকুরগাঁও সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) আশিকুর রহমান বলেন, আম গাছ কেটে ফেলার একটি অভিযোগ পেয়েছি; অভিযোগটি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

(Visited ১৬ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
বীর মুক্তিযুদ্ধা আব্দুল আলিম এর সহধর্মীনি নুরজাহান বেগম আর নেই
ফজলে রাব্বীর আসনে নৌকার হাল ধরতে চান যারা
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী