২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ |

ঠাকুরগাঁওয়ে দেশীয় অস্ত্র নিয়ে জমি দখলের চেষ্টার অভিযোগ

মাসুদ রানা পলক,ঠাকুরগাঁও :
ঠাকুরগাঁও শহরে প্রকাশ্যে দেশীয় অস্ত্র নিয়ে জমি দখলের চেষ্টার অভিযোগ উঠেছে। এ ঘটনায় থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে শহরের বসিরপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।
জমির মালিক রেজাউল করিম বলেন, ২০০৪ সালে বসিরপাড়া এলাকায় ইব্রাহিম খান নামের ব্যক্তির কাছে ২ লক্ষ ৩৫ হাজার টাকা দিয়ে ১৫ শতক জমি ক্রয় করেন তিনি। জমি ক্রয় করার পর তিনি ওই জমির চারপাশে তিনি সীমানা প্রাচীর নির্মাণ করেন।  এরপর তিনি সেই জমিতে বিভিন্ন ফলজ ও বনজ গাছ রোপন করেন এবং গাছগুলোর দেখভাল করার জন্য একটি ঘরও নির্মাণ করেন।
রেজাউল করিম অভিযোগ করে বলেন, জমি ক্রয় করার পর থেকে শহরের গোয়ালপাড়া এলাকার বাসিন্দা সামসুল আলমের ছেলে জাহের আলম বাবু নানা ভাবে আমার ক্রয়কৃত জমিটি জোরপূর্বক দখলের চেষ্টা করে আসছিল।
তিনি বলেন, বৃহস্পতিবার দুপুরে জাহের আলম বাবু প্রায় ৭০ জন সন্ত্রাসী দেশীয় অস্ত্র নিয়ে আমার ক্রয়কৃত জমি দখল করার জন্য প্রবেশ করে। এসময় তারা জমির চারপাশে নির্মাণকৃত সীমানা প্রাচীর ভেঙে ফেলে এবং রোপনকৃত ৩০টি মেহগনি, ২টি লিচু, ৩টি ঘোরানিম, ১০টি আম, ১টি পেয়ারা ও ১টি কাঁঠাল গাছ কেটে নিয়ে যায়। এসময় স্থানীয়রা বাঁধা দিতে গেলে জাহেল আলম বাবু সহ অন্য সন্ত্রাসীরা দেশীয় অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যার হুমকিও দেয়। ভয়ে স্থানীয়রা তাদের বাঁধা দিতে পারেনি। পরে ভ্যানে করে গাছগুলো লুট করে নিয়ে যায়। এতে করে প্রায় ৩ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে দাবী রেজাউল করিমের।
এদিকে খবর পাওয়ার পর তাৎক্ষণিকভাবে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ ঘটনায় রেজাউল করিম ঠাকুরগাঁও সদর থানায় একটি মামলা দায়ের করেছেন। ঠাকুরগাঁও সদর থানার ওসি আশিকুর রহমান বলেন, এ ঘটনায় থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। মামলাটি তদন্ত করা হচ্ছে এবং আসামীদের গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।
অভিযুক্ত জাহের আলম বাবুর সাথে যোগাযোগ করা হলে তিনি মুঠোফোন রিসিভ করেননি।
(Visited ২৩ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
বীর মুক্তিযুদ্ধা আব্দুল আলিম এর সহধর্মীনি নুরজাহান বেগম আর নেই
ফজলে রাব্বীর আসনে নৌকার হাল ধরতে চান যারা
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী