২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ |

নগদ ১ কোটি ২৫ লাখ টাকাসহ ও ২ হাজার পিস ইয়াবাসহ আটক ৩

 

নিউজ ডেস্ক:

নারায়ণগঞ্জের রূপগঞ্জে নগদ এক কোটি ২৫ লাখ টাকা ও দুই হাজার পিস ইয়াবা ট্যাবলেটসহ জামাল হোসেন মৃধা (৪৫) নামে এক ব্যক্তি ও তার দুই সহযোগীকে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ।

মঙ্গলবার দিনগত রাতে উপজেলার তারাবো পৌরসভার রসুলপুর এলাকার একটি বাড়ি থেকে তাদের আটক করা হয়। জামাল হোসেনের দুই সহযোগী হলেন, মোস্তফা (৩৫) ও মানিক (৩৪)।

জেলা গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মিজানুর রহমান জানান, গোপনে জেলা গোয়েন্দা পুলিশের কাছে খবর আসে, জামাল হোসেন মৃধার বাড়িতে এক লাখ পিস ইয়াবা ট্যাবলেটের একটি চালান প্রবেশ করবে। এর ভিত্তিতে বিকাল থেকে ওই এলাকায় নজরদারি বাড়ায় পুলিশ।

মঙ্গলবার মধ্যরাতে জামাল হোসেনের রসুলপুর এলাকার চারতলা বাড়ির তৃতীয় তলার ফ্ল্যাটে তল্লাশি চালানো হয়। এসময় একটি ট্রাঙ্কে এক কোটি ও আমলমারিতে ২৫ লাখ টাকা পাওয়া যায়।

এছাড়া বাসার নিচ তলার ফ্ল্যাটের অফিস থেকে দুই হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।
পুলিশ জানান, জামাল হোসেন মৃধা নিজেকে তিনটি কয়েল ফ্যাক্টরির মলিক দাবি করেছেন। কিন্তু তিনি ফ্যাক্টরির কোনো কাগজপত্র দেখাতে পারেননি। জব্দ করা টাকার বৈধ কোনো-ও উৎস দেখাতে পারেননি।

ধারণা করা হচ্ছে, টাকাগুলো হুন্ডির মাধ্যেমে বিদেশে পাচার করার জন্য রাখা হয়েছিল। কয়েল ব্যবসার আড়ালে সে দীর্ঘদিন ধরে মাদক ব্যবসা করে আসছে বলে ধারণা পুলিশের। রূপগঞ্জ থানার অফিসার ইনচার্জ মাহমুদুল হাসান জানান, আটক ব্যক্তিদের বিরুদ্ধে বিদেশে টাকা পাচারের অভিযোগে মানি লন্ডারিং আইনে ও মাদকদব্য নিয়ন্ত্রণ আইনে আলাদা দুটি মামলা দায়ের করা হবে।

পাশাপাশি আবাসিক এলাকায় কয়েল ফ্যাক্টরি নির্মাণ করে পরিবেশের ক্ষতিসাধান এবং পরিবেশ ছাড়পত্র না থাকায় পরিবেশ আইনে আরো একটি মামলা দায়ের করা হবে। তিনি আরো বলেন, ‘জামাল হোসেনকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হবে। তিনি বাড়িতে এত টাকা কী কারণে রেখেছিলেন, ইয়াবা ব্যবসা করে কত টাকার মালিক হয়েছেন এবং তার সঙ্গে কোনো জঙ্গি সংগঠনের সশ্লিষ্টতা আছে কিনা সেটাও খতিয়ে দেখা হবে।

(Visited ১২ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
বীর মুক্তিযুদ্ধা আব্দুল আলিম এর সহধর্মীনি নুরজাহান বেগম আর নেই
ফজলে রাব্বীর আসনে নৌকার হাল ধরতে চান যারা
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী