২৩শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ |

বস্তুনিষ্ঠ সংবাদ গণতন্ত্রকে শক্তিশালী করে: শিরীন শারমিন

নিউজ ডেস্ক:

গণমাধ্যমে প্রকাশিত বস্তুুনিষ্ঠ সংবাদ গণতন্ত্রকে শক্তিশালী করতে পারে উল্লেখ করে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনলাইন, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়াকে উৎসাহিত করেছেন। ফলে বাংলাদেশ এখন তথ্য প্রবাহের অবাধ সময় অতিবাহিত করছে। আইসিটি’র সহজলভ্যতার ফলে তথ্য প্রবাহের সুযোগ বৃদ্ধি পেয়েছে।

এতে তথ্যের প্রচার অবারিত হয়েছে। ৩০ সেপ্টেম্বর জাতীয় সংসদের মিডিয়া সেন্টারে অনলাইন নিউজ পোর্টাল পার্লামেন্টনিউজবিডিডটকমের দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

পার্লামেন্টনিউজবিডিডটকমের সম্পাদক সাকিলা পারভীনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন, ডেপুটি স্পিকার অ্যাডভোকেট মো. ফজলে রাব্বী মিয়া,ওয়ার্কার্স পার্টির সংসদ সদস্য মুস্তফা লুৎফুলাহ, আওয়ামী লীগের সংসদ সদস্য আক্তারুজ্জামান বাবু, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সাধারণ সম্পাদক রাজু আহমেদ ও সাংবাদিক নিখিল ভদ্র।

স্পিকার কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানের উদ্বোধন করেন। অনুষ্ঠানে স্পিকার বলেন,গণতন্ত্রকে শক্তিশালী করতে হলে গণমাধ্যমকে শক্তিশালী করার বিকল্প নেই। গণমাধ্যমে প্রকাশিত তথ্যই জনমত তৈরীতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। তিনি বলেন, তাৎক্ষণিক ও সহজে জনগণের নিকট তথ্য পৌঁছাতে অনলাইন পোর্টাল খুবই কার্যকর।

তিনি সংসদীয় গণতন্ত্রের চর্চাকে সুসংহত রাখতে পার্লামেন্টনিউজ অবদান রাখছে বলে উল্লেখ করেন। ড. শিরীন শারমিন বলেন,প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সংসদ সদস্যগণ আইন প্রণয়নের পাশাপাশি জলবায়ু পরিবর্তন, খাদ্য নিরাপত্তা, এসডিজি এবং সরকারের উন্নয়নমূলক কর্মশালায় অংশগ্রহণ করে থাকে।

এ সময় তিনি সংসদে প্রধানমন্ত্রীর প্রশ্নোত্তর নিয়ে একটি সংকলন বের করা হবে উল্লেখ করে বলেন, সংকলনটি রেডি রেফারেন্স হিসেবে ব্যবহার করা যাবে। এর মাধ্যমে দেশের ভবিষ্যত চ্যালেঞ্জগুলোর বিষয়েও সিদ্ধান্ত গ্রহণ করা সহজ হবে। অনুষ্ঠানে ডেপুটি স্পিকার বলেন,জাতীয় সংসদের বিভিন্ন গুরত্বপূর্ণ সংবাদ, সংসদ সদস্যদের বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম জনসাধারণের নিকট পৌঁছে দিতে অনলাইন পত্রিকা অনবদ্য ভুমিকা রাখছে। এর পরিধি আরো বাড়াতে হবে।

এসময় তিনি এই পত্রিকার উত্তরোত্তর সাফল্য কামনা করেন। এসময় তিনি সংসদ অধিবেশন পরিচালনায় বর্তমান স্পিকারের দক্ষতা যোগ্যতা মেধা ও মননের ভূয়াসী প্রশংসা করেন। স্পিকারের বক্তৃতা ও রুলিং নিয়ে একটি সংকলন প্রকাশের উদ্যোগকে স্বাগত জানান তিনি।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গঠন করব: প্রধানমন্ত্রী
শপিংমল-দোকান খোলার সিদ্ধান্ত
সোমবার থেকে এক সপ্তাহের লকডাউন
বাংলাদেশের শতবর্ষ উদযাপন করবে ব্রিটেন: বরিস জনসন
আসুন ভেদাভেদ ভুলে জনগণের জন্য কাজ করি: প্রধানমন্ত্রী
মুক্তিযুদ্ধে ভারত কীভাবে সমর্থন করেছে আমি দেখেছি : রাষ্ট্রপতি
রোহিঙ্গা সংকট সমাধানে বাংলাদেশের পাশে থাকার প্রতিশ্রুতি মোদির
ফ্রান্স ফেনী সমিতির যুগ্ন সাধারণ সম্পাদক কাজি জাফর নির্বাচিত