১৬ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ১লা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ |

রাবিতে অন্তঃগোল্ড বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

রাবি প্রতিনিধি:
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) বিতর্ক সংগঠন গোল্ড বাংলাদেশ অন্তঃক্লাব বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের ড. মুহম্মদ শহীদুল্লাহ কলা ভবনের ২০৩ নম্বর কক্ষে এ প্রতিযোগিতার ফাইনাল পর্বের বিতর্ক ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রতিযোগিতায় বিজয়ী হওয়ার গৌরব অর্জন করে সরকারি দল বধ্যভূমি।

সংগঠনটির প্রধান সমন্বয়ক এজাজ আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক লায়লা আরজুমান বানু। তিনি বলেন, দেশে যুক্তিবাদী সমাজ বিনির্মাণের জন্য বিতর্ক চর্চার বিকল্প নেই। এছাড়া বিশ্ববিদ্যালয় পর্যায়ে মেধা বিকাশের অন্যতম মাধ্যম বিতর্ক। এই বিতর্কের মাধ্যমে অন্যের মতামতকে প্রাধান্য দেয়ার অভ্যাস গড়ে উঠে। আর বিশ্ববিদ্যালয়ের কাজ শুধু ক্লাসরুমে পঠন-পাঠন নয়, জ্ঞান তৈরি করা ও বিতরণ করা সেই কাজটি বিতর্ক চর্চার মধ্য দিয়ে সম্ভব বলে মনে করি।

সংগঠনটির সহ-সমন্বয়ক এইচএম কাওসারের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক হেলাল উদ্দিন, গোল্ড বাংলাদেশ’র সাবেক সভাপতি সোহরাব হোসেন ও সহ-সভাপতি আলী ইউনুস হৃদয়।#

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

ফজলে রাব্বীর আসনে নৌকার হাল ধরতে চান যারা
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী
অসহায় মানুষের মাঝে মাংস বিতরণ করল ‘জীবন আলো’
নোয়াখালীতে প্রবাসীকে মারধর ও লুটপাটের অভিযোগ