২৫শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ | ১১ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ |

প্রাণ বাঁচানোর জন্য কখনও ফেনীবাসীকে ছেড়ে যাবো না : নিজাম হাজারী এমপি

 

ফেনী প্রতিনিধি:
ফেনী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী বলেছেন, মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান, তাঁদের ত্যাগের বিনিময়ে বাঙ্গালি জাতি বাংলাদেশ নামক স্বাধীন ভূখন্ড পেয়েছে। তাই আজ আমি সংসদ সদস্য হওয়ার সুযোগ পেয়েছি। তাঁদেরকে সর্বোচ্চ সম্মানের ভূষিত করবো। তিনি বলেন, বাঁচতে হলে (মুক্তিযোদ্ধাদের) তাদের সাথে নিয়ে বাঁচবো, মরতে হলে একসাথে জীবন দিবো। নিজের প্রাণ বাঁচানোর জন্য কখনো ফেনীবাসী ও আপনাদের (মুক্তিযোদ্ধাদের) ছেড়ে ফেনী ছেড়ে পালিয়ে যাবো না বলে অঙ্গিকার করেন নিজাম হাজারী এমপি। তিনি বলেন, বঙ্গবন্ধুর ডাকে মুক্তিযোদ্ধাদের তেজদীপ্ত নেতৃত্বের কারণে দেশ শক্রমুক্ত হওয়ায় ১০দিন আগে ফেনীকে মুক্ত করতে সক্ষম হয়েছিল। মুক্তিযোদ্ধাদের গৌরবময় ভূমিকার জন্য তাঁরা জাতির কাছে অনন্তকাল শ্রদ্ধা ও সম্মানের আসনে অধিষ্ঠিত থাকবেন।

শনিবার (১৬ নভেম্বর)  দুপুরে শহরের ফুড ল্যান্ড চাইনিজ রেষ্টুরেন্টে ৬ ডিসেম্বর ফেনী মুক্ত দিবস ও ১৬ ডিসেম্বর বিজয় দিবস উদযাপন উপলক্ষে ফেনী জেলা আওয়ামী লীগ আয়োজিত মুক্তিযোদ্ধাদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ফেনী জেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আকরামুজ্জামানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন ফেনী সদর উপজেলা চেয়ারম্যান আবদুর রহমান বিকম।

ফেনী সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শুসেন চন্দ্র শীলের সঞ্চালনায় মতবিনিময় সভায় বক্তব্য রাখেন ফেনী জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আবদুল মোতালেব, ফেনী সদর উপজেলার সাবেক কমান্ডার নুরুল আফসার, পরশুরাম উপজেলা সাবেক কমান্ডার শাহরিয়ার কবির, দাগনভূঞা উপজেলার সাবেক কমান্ডার শরিয়ত উল্যাহ বাঙ্গালী, ফুলগাজী উপজেলার সাবেক কমান্ডার আবুল বাশার, ছাগলনাইয়া উপজেলার সাবেক কমান্ডার ইউসুফ চৌধুরী, সোনাগাজী উপজেলার সাবেক কমান্ডার নাসির উদ্দিন, ফুলগাজী উপজেলার মুক্তিযোদ্ধা হাবিবুল্লাহ বাহার ভূঞা প্রমুখ।

মতবিনিময় সভায় ছয় উপজেলার ডেপুটি কমান্ডারসহ বিপুল সংখ্যক মুক্তিযোদ্ধা অংশগ্রহণ করেন। এছাড়াও ছয় উপজেলার আওয়ামী লীগের সভাপতি-সম্পাদকরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে প্রধান অতিথি নিজাম উদ্দিন হাজারী মুক্তিযোদ্ধদের দাবীর প্রেক্ষিতে ফেনীর একটি রাস্তার নাম ও স্কুল ভবনের নাম মুক্তিযুদ্ধের সাব সেক্টর কমান্ডার জাফর ইমাম বীর বিক্রমের নামে নামকরণ ও আগামী ৬ ডিসেম্বর ফেনী মুক্ত দিবসে তাঁকে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বলে ঘোষণা দেন। এছাড়া নিজাম হাজারী এমপি ফুলগাজীর দরিদ্র ও অসচ্ছল মুক্তিযোদ্ধার চিকিৎসার জন্য নগদ ৫০ হাজার টাকা অনুদান প্রদান করেন।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

মাত্র কয়েক ঘণ্টা পর সাধারণের জন্য উন্মুক্ত হবে পদ্মা সেতু
পদ্মা সেতু সাঁতরে মঞ্চে গিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলল কিশোরী
মাদারীপুর শিবচরের জনসভায় প্রধানমন্ত্রী
টোল দিয়ে পদ্মা সেতু পার হলেন প্রধানমন্ত্রী
সাংবাদিক নাসিমা সোমার ছেলে সৌমিক ফের করোনায় আক্রান্ত
২ পরিবর্তন নিয়ে ব্যাটিংয়ে বাংলাদেশ
‘পদ্মা সেতু’দেশপ্রেমিক জনগণের আস্থা ও সমর্থনের ফলেই আজকে উন্নয়ন : প্রধানমন্ত্রী
রাত পোহালেই স্বপ্নের মাহেন্দ্রক্ষণ