২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ |

ইসলামের নির্দেশিত মানবতার রাজনীতি ঈমানী দায়িত্ব

 

সম্পাদকীয় কলাম:

বাতিল জালিমের রাষ্ট্রীয় জবরদখল থেকে সত্য ও মানবতার মুক্তিসাধনার ঈমানী দায়িত্ব ই ঈমানী রাজনীতি। ঈমানী রাজনীতি ঈমানের অবিচ্ছেদ্য বিষয়। ঈমানী রাজনীতি ঈমানী ফরজ।

সত্য ও মুক্তির পবিত্র কলেমার জীবনকাঠামো খেলাফত প্রতিষ্ঠার রাজনীতি এবং কলেমার বিপরীত চেতনার কাঠামো মুলুকিয়ত থেকে মুক্তির রাজনীতি মহান শাহাদাতে কারবালার আমানত। ইসলাম আধ্যাত্মিক রাজনৈতিক সবদিকে সমগ্র মানবমন্ডলীর জন্য দিশা ও পূর্ণাঙ্গ।

ইসলামের রাজনীতি মানে ইসলামের নামে রাষ্ট্র নয় বা ক্ষমতার বলে ইসলাম চাপিয়ে দেয়া নয়, বরং ধর্ম জাতি নির্বিশেষে সব মানুষের অধিকার নিরাপত্তা মর্যাদা স্বাধীনতা নিশ্চিত করা।

ইসলামের সরাসরি নামে রাষ্ট্র ইসলামে নিষিদ্ধ কারন ইসলাম স্বাধীনভাবে জ্ঞানগত উপলব্ধির বিষয় চাপিয়ে দেয়ার বিষয় নয়।

ইসলামের নামে প্রচলিত ওয়াবি- খারেজি- সালাফি- শিয়া- মওদূদীবাদি ইত্যাদি বাতিল মতবাদের একক ধর্মরাষ্ট্রের রাজনীতি ইসলামের নির্দেশিত মানবতার রাজনীতি নয়,ইসলামের বিপরীত অপরাজনীতি।

ইসলামের রাজনৈতিক দিকদর্শন খেলাফতে ইনসানিয়াত (authority of life & state & world of universal humanity) অস্বীকার ইসলামই অস্বীকার।

ইসলামের নির্দেশিত মানবতার রাজনীতি না থাকলে জীবন ও দুনিয়া মিথ্যা ও জুলুমের গ্রাসে রুদ্ধ হয়ে যায়। সব মানুষের কল্যাণে মানবতার দুনিয়া খেলাফতে ইনসানিয়াত authority of life and state and world of humanity based on Devine values গড়ে তোলার লক্ষ্যে জীবনভিত্তিক মানবতার রাজনীতিই ইসলামের একমাত্র রাজনীতি।

দুনিয়ার প্রতিটি মানুষের জন্য জীবনের মালিক দয়াময় আল্লাহতাআলা ও ইসলামের মালিক সর্বকল্যানের উৎস প্রাণাধিক প্রিয়নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম প্রদত্ত জীবনের আত্মমালিকানা ও দুনিয়ার সম্মিলিত মালিকানার ভিত্তিতে সব মানুষের অধিকার- স্বাধীনতা- নিরাপত্তা মর্যাদার শান্তিময় দুনিয়া একমাত্র খেলাফতে ইনসানিয়াত।

ইসলামের রাজনৈতিক দিকদর্শন খেলাফতে ইনসানিয়াত অস্বীকার কুফরি এবং বাতিল জালিম অপশক্তির হাতে জীবন ও দুনিয়া তুলে দিয়ে আমানতের খেয়ানত।

ইসলামের রাজনীতি সর্বজনীন মানবতার রাজনীতির মাধ্যমে সকল একক গোষ্ঠীবাদি স্বৈরদস্যুতামুক্ত সর্বজনীন মানবতার রাষ্ট্র ও মানবতার বিশ্ব গড়ে তোলার সাধনা যা সবচেয়ে জরুরী এবাদত। ইসলামের নির্দেশিত মানবতার রাজনীতির চেয়ে বড় আধ্যাত্মিক সাধনা আর কিছু নেই।

আল্লামা ইমাম হায়াত
( ইসলামের মূল ধারা আহলে সুন্নাত ওয়াল জামায়াতের প্রকৃত ধারার এ যুগের #পূণরূজ্জীবনকারী এবং বিশ্ব সুন্নী আন্দোলনের #প্রতিষ্ঠাতা ও বিশ্ব ইনসানিয়াত বিপ্লবের #প্রবর্তক)

(Visited ৩২ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
করোনায় সারাদেশে আরও ৭ জনের মৃত্যু, শনাক্ত ১৯৯৮
বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনা
পেপসির সঙ্গে বিষ খাইয়ে খুন, যুবকের যাবজ্জীবন
চাল আমদানির সুযোগ পাচ্ছে ১২৫ প্রতিষ্ঠান