১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ |

ফেনী থেকে জেএমবির ৪ সদস্য গ্রেফতার

ফেনী প্রতিনিধি:

জেএমবির চার এহসার সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-১১। বুধবার (২৭ নভেম্বর) রাতে ফেনী সদর উপজেলার মায়ানিবাস, পশ্চিম বিজয়ংসিংহ ও সিলোনিয়া হাজির বাজার এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। আটককৃত সদস্যরা হল- মাওলানা সাইফুল্লাহ (৩৫), মাহাদী ওরফে মেহেদী হাসান ওরফে  দাউদ (৩০), মাওলানা আজিজুল হক (৪১) ও হাফেজ মাওলানা ইদ্রিস (৪০)।

র‌্যাব-১১ এর সিনিয়র সহকারী পরিচালক ও অতিরিক্ত পুলিশ সুপার আলেপ উদ্দিন জানান, তাদের চার জনকে নারায়ণগঞ্জের ফতুল্লা থানার একটি মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে। নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কাওছার আহমেদের আদালত চার জনকে জিজ্ঞাসাবাদের জন্য ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

অতিরিক্ত পুলিশ সুপার আলেপ উদ্দিন জানান, তাদের কাছ থেকে উগ্রবাদী বই, লিফলেট, ল্যাপটপ ও হার্ডডিস্ক উদ্ধার করা হয়। ১৩ অক্টোবর ফতুল্লা থানায় সন্ত্রাস দমন আইনে র‌্যাবের দায়ের একটি মামলায় তারা পলাতক আসামি ছিল। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়েছে।

র‌্যাব-১১ এর এক প্রেস বিজ্ঞপ্তিতে দাবি করা হয়, এই চার জন নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামা’আতুল মুজাহেদীন বাংলাদেশ (জেএমবি) এর এহ্সার সদস্য ও দাওয়াতি শাখার সমন্বয়কারী। তারা ১৯৯৯ সাল থেকে ২০০৩ সাল পর্যন্ত জঙ্গি সংগঠন হারকাতুল জিহাদ (হুজি) করতো। ২০০৩ সালে হুজির কার্যক্রম কমে যাওয়ার পর ২০০৪ সালে জেএমবির নেতা আতিকুল্লাহর মাধ্যমে তারা সংগঠনটিতে যোগ দেয়। তারা নারায়ণগঞ্জসহ দেশেরে বিভিন্ন অঞ্চলে জেএমবির সদস্যদের সঙ্গে যোগাযোগ করে আসছিল। তারা নারায়ণগঞ্জ, ঢাকা ও পাশের বিভিন্ন স্থানে বেশ কয়েকবার বৈঠকে মিলিত হয়।

(Visited ৬৮ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
বীর মুক্তিযুদ্ধা আব্দুল আলিম এর সহধর্মীনি নুরজাহান বেগম আর নেই
ফজলে রাব্বীর আসনে নৌকার হাল ধরতে চান যারা
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী