৪ঠা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ |

ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচন

আওয়ামী লীগের দক্ষিণে তাপস বাদ সাঈদ খোকন 

মানব বার্তা ডেস্ক:

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী তালিকা থেকে বাদ পড়ছেন বর্তমান মেয়র সাঈদ খোকন। দলটির এবারের প্রার্থী হতে যাচ্ছেন সংসদ সদস্য শেখ ফজলে নূর তাপস। এদিকে, উত্তরের প্রার্থী হিসেবে বর্তমান মেয়র আতিকুল ইসলামকেই বহাল রাখা হচ্ছে বলে শোনা যাচ্ছে। শনিবার (২৮ ডিসেম্বর) সন্ধ্যায় গণভবনে স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় শুরু হয়। সভা থেকেই এ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হয়।

ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র প্রার্থী হিসেবে বর্তমান মেয়র আতিকুল ইসলামসহ আওয়ামী লীগ থেকে মোট ১২ জন প্রার্থী দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন। আর ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে মেয়র পদে আট জন প্রার্থী আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম নিয়েছিলেন। এদিকে আসন্ন ঢাকা সিটি করপোরেশনে নির্বাচনে মেয়র পদে উত্তরে তাবিথ আউয়াল ও দক্ষিণে ইশরাক হোসেনকে মনোনয়ন দিয়েছে বিএনপি।

শনিবার বিএনপি চেয়ারপারসনের গুলশান রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কথা জানান। এর আগে মনোনয়ন প্রত্যাশীদের স্বাক্ষাৎকার নেন বিএনপির মনোনয়ন বোর্ডের সদস্যরা। গতকাল শুক্রবার বিকেল ৪টার দিকে রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর কাছে মনোনয়ন প্রত্যাশীরা ফরম জমা দেন।

গত বৃহস্পতিবার ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনে ধানের শীষ প্রতীকে লড়তে তিন জন বিএনপির মনোনয়ন ফরম সংগ্রহ করেন। ওইদিন রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের জন্য দু’জন এবং দক্ষিণে একজন মনোনয়নপত্র কিনেন।

বিকেল সাড়ে তিনটার পর ঢাকা উত্তরের জন্য মনোনয়নপত্র কেনেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়াল ও বিশেষ সম্পাদক আসাদুজ্জামান রিপন। আর বিকেল চারটার দিকে ঢাকা দক্ষিণের জন্য মনোনয়নপত্র কেনেন অবিভক্ত ঢাকার সাবেক মেয়র ও বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকার বড় ছেলে ইশরাক হোসেন। প্রসঙ্গত, আগামী ৩০ জানুয়ারি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে।

(Visited ৩৫ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
করোনায় সারাদেশে আরও ৭ জনের মৃত্যু, শনাক্ত ১৯৯৮
বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনা
পেপসির সঙ্গে বিষ খাইয়ে খুন, যুবকের যাবজ্জীবন
চাল আমদানির সুযোগ পাচ্ছে ১২৫ প্রতিষ্ঠান