২৫শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ | ১১ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ |

সোমালিয়ার ব্যস্ত সড়কে বোমা বিস্ফোরণ, পুলিশসহ নিহত ৯০

আন্তর্জাতিক ডেস্ক:

সোমালিয়ার রাজধানী মোগাদিসুতে একটি ব্যস্ত সড়কের একটি নিরাপত্তা চৌকিতে গাড়ি বোমা বিস্ফোরণে অন্তত ৯০ জন নিহত হয়েছে। নিহতদের মধ্যে অন্তত ১৭ জন পুলিশ ও চারজন বিদেশি নাগরিক রয়েছে বলে জানা গেছে।

বিস্ফোরণের পর তাৎক্ষণিকভাবে একজন পুলিশ কর্মকর্তা ইব্রাহিম মোহামেদ বার্তা সংস্থা এএফপিকে বলেন, ওই বিস্ফোরণটি খুবই ভয়াবহ ছিল এবং আমি এখন পর্যন্ত ২০ জনের বেশি বেসামরিক ব্যক্তি নিহত হওয়ার খবর নিশ্চিত করতে পারছি। আহত হয়েছে আরও অনেকে।

কোনও গ্রুপই এই হামলার দায় স্বীকার করেনি। কিন্তু আল-শাবাব জঙ্গিগোষ্ঠী প্রায় মোগাদিসুতে বোমা হামলা চালিয়ে থাকে। সাকারিয়ে আব্দুকাদির নামের একজন প্রত্যক্ষদর্শী বলেছেন, বিস্ফোরণের পর আমি চারদিকে ছড়িয়ে ছিটিয়ে থাকা মৃতদেহ দেখতে পাচ্ছিলাম এবং তাদের মধ্যে কয়েকজন এতটাই পুড়ে গিয়েছিল যে, তাদের শনাক্ত করা যাচ্ছিল না।

এদিকে মোহামেদ আব্দিরিজাক নামে সোমালিয়ার একজন এমপি বলেছেন, ৯০ জনের বেশি মানুষের মৃত্যু হয়েছে। তবে স্বাধীনভাবে এই তথ্যের সত্যতা নিশ্চিত করতে পারেননি তিনি। অন্যদিকে সাবেক একজন অভ্যন্তরীণ নিরাপত্তা মন্ত্রী বলেছেন, এই বর্বরোচিত হামলার শিকার ব্যক্তিদের আল্লাহ ক্ষমা করুন।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

মাত্র কয়েক ঘণ্টা পর সাধারণের জন্য উন্মুক্ত হবে পদ্মা সেতু
পদ্মা সেতু সাঁতরে মঞ্চে গিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলল কিশোরী
মাদারীপুর শিবচরের জনসভায় প্রধানমন্ত্রী
টোল দিয়ে পদ্মা সেতু পার হলেন প্রধানমন্ত্রী
২ পরিবর্তন নিয়ে ব্যাটিংয়ে বাংলাদেশ
‘পদ্মা সেতু’দেশপ্রেমিক জনগণের আস্থা ও সমর্থনের ফলেই আজকে উন্নয়ন : প্রধানমন্ত্রী
রাত পোহালেই স্বপ্নের মাহেন্দ্রক্ষণ
পদ্মা সেতু উদ্বোধনে দাওয়াত পেলেন প্রধান বিচারপতিসহ সব বিচারপতি