১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ |

আজ মাঠে গড়াচ্ছে বঙ্গবন্ধু বিপিএলের সপ্তম আসর

ক্রিকেট:

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়ে আয়োজন করা হচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ টি-২০’র (বিপিএল) সপ্তম আসর। বিশেষ এই আসরে টুর্নামেন্টের নামকরণও করা হয়েছে বঙ্গবন্ধু বিপিএল। গত ৮ ডিসেম্বর জমকালো উদ্বোধনের মধ্য দিয়ে পর্দা উঠেছিল ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় এই টুর্নামেন্টের।

এবার মাঠের লড়াইয়ের পালা। আজ থেকে মাঠে গড়াচ্ছে বঙ্গবন্ধু বিপিএলের ব্যাট-বলের লড়াই। সাত দলের অংশগ্রহণের প্রায় দেড় মাসের এই টি-২০ টুর্নামেন্টে মোট ম্যাচ হবে ৪৬টি। ১৭ জানুয়ারি মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ফাইনাল ম্যাচ। প্রতিদিন অনুষ্ঠিত হবে দুটি করে ম্যাচ। ঢাকার বাইরে চট্টগ্রাম ও সিলেটে অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু বিপিএলের ম্যাচ।

আজ টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের মুখোমুখি হবে সিলেট থান্ডার। ম্যাচটি শুরু হবে দেড়টায়। দিনের দ্বিতীয় ম্যাচে কুমিল্লা ওয়ারিয়র্সের প্রতিপক্ষ রংপুর রেঞ্জার্স। ম্যাচটি শুরু হবে সন্ধ্যা সাড়ে ৬টায়।

বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধায় বিশেষ আসর বলেই কি না আগের আসরে খেলা ফ্র্যাঞ্চাইজিদের বাদ দিয়েছে বিসিবি। টুর্নামেন্টের সার্বিক ব্যয়ভার বহন করছে বিসিবি। টিম স্পন্সর হিসেবে নেওয়া হয়েছে বিভিন্ন প্রতিষ্ঠানকে। স্পন্সর পায়নি শুধু কুমিল্লা ওয়ারিয়র্স। যার তত্ত্বাবধান করছে বিসিবি।

তবে এটুকু সত্য, আগের আসরগুলোর তুলনায় এবার বিপিএলে বিদেশি তারকা ক্রিকেটারের উপস্থিতি খুবই কম। ষষ্ঠ আসরে স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নার, এবি ডি ভিলিয়ার্স, অ্যালেক্স হেলসরা খেলেছিলেন। সে তুলনায় সপ্তম আসরে সাত দলে নেই বড়ো নাম। বিদেশিদের মধ্যে শহীদ আফ্রিদি, আন্দ্রে রাসেলরাই এবার বড়ো তারকা। ক্রিস গেইলও খেলবেন মাত্র দুই ম্যাচ।

সপ্তম আসরে প্রতিটি দলে একজন করে লেগ স্পিনার ও ১৪০ কি.মি. গতিতে বোলিং করা ফাস্ট বোলার রাখার নিয়ম করেছিল বিসিবি। যদিও টুর্নামেন্ট শুরুর প্রাক্কালে সেই নিয়মে কিছুটা শিথিলতা আসছে। তারকাদের উপস্থিতি বিবেচনায় কিছুটা ভাটার টান থাকলেও বঙ্গবন্ধু বিপিএল জমে উঠবে বলেই আশা আয়োজকদের এবং টি-টোয়েন্টির আমেজে শামিল হবে গোটা দেশ।

(Visited ২১ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
করোনায় সারাদেশে আরও ৭ জনের মৃত্যু, শনাক্ত ১৯৯৮
বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনা
পেপসির সঙ্গে বিষ খাইয়ে খুন, যুবকের যাবজ্জীবন
চাল আমদানির সুযোগ পাচ্ছে ১২৫ প্রতিষ্ঠান