২৩শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ |

ঘরে বসেই জানা যাবে ভোটকেন্দ্র ও ভোটার নম্বর

আগামীকাল শনিবার অনুষ্ঠিতব্য ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে জাতীয় পরিচয়পত্রের নম্বর দিয়ে ঘরে বসেই ভোটকেন্দ্র ও ভোটার তালিকার ক্রমিক নম্বরসহ যাবতীয় তথ্য জানা যাবে। এজন্য ভোটারদেরকে জাতীয় পরিচয়পত্রের নম্বরটি লিখে ১০৫ নম্বরে মোবাইল ফোনের মাধ্যমে এসএমএস পাঠাতে হবে।

ইংরেজিতে ‘PC’ লিখে স্পেস ‘NID’ নম্বর (স্মার্ট কার্ডের ১০ ডিজিট অথবা জাতীয় পরিচয়পত্রের ১৭ ডিজিট) লিখে ১০৫ নম্বরে এসএমএম পাঠালেই ফিরতি এসএমএস-নাম, ভোটকেন্দ্র, ভোটার নম্বর ও ক্রমিক জানা যাবে। কারও ১৩ ডিজিটের এনআইডি নম্বর থাকলে শুরুতে জন্মসাল যোগ করে ১৭ ডিজিট করে এসএমএস করতে হবে।

ইলেকট্রনিক ভোটিং মেশিন (EVM) প্রকল্পের অপারেশন প্ল্যানিং অ্যান্ড কমিউনিকেশন অফিসার ইনচার্জ স্কোয়াড্রন লিডার কাজী আশিকুজ্জামান এ তথ্য জানান। তিনি বলেন, ম্যাসেজ অপশনে গিয়ে ‘PC’ লিখে স্পেস ‘NID’ লিখে ১০৫ নম্বরে পাঠাতে হবে। ফিরতি এসএমএসে ভোটকেন্দ্রের নাম ও ভোটার নম্বর চলে আসবে।

এবার ঢাকা উত্তরে ৩০ লাখ ৯ হাজার ভোটারের বিপরীতে ১ হাজার ৩১৮টি ভোটকেন্দ্রে ৭ হাজার ৮৫০টি ভোটকক্ষ থাকবে। অন্যদিকে, দক্ষিণে ১ হাজার ১৫০ ভোটকেন্দ্রে ৬ হাজার ৫৮৯টি ভোটকক্ষ থাকবে। ভোটার সংখ্যা ২৪ লাখ ৫২ হাজার জন।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

ছোট বোনের বাড়িতে যাওয়ার পথে গৃহবধূকে ধর্ষণ
সাংবাদিক সাজ্জাদ হোসেন চিশতি সিবিআইআর-এর সমন্বয়ক (শিল্প ও বানিজ্য) মনোনিত
সাংবাদিক সাজ্জাদ হোসেন চিশতী’র ৩৯ তম জন্মদিন আজ
ইসরায়ীলী আগ্রাসন বন্ধের দাবিতে বিশ্ব সুন্নী আন্দোলনের মানববন্ধন
পবিত্র আল আকসা মসজিদে মুসল্লিদের নৃশংস হামলার প্রতিবাদে ইমাম হায়াতের বিবৃতি
ইমাম হায়াতের সভাপতিত্বে রাজধানীর গুলশানের একটি হলে হযরত আলী রাদিয়াল্লাহু আনহুর শাহাদাত দিবস পালিত
অল্প সময়ে মানুষের মন জয় : ওসি ইমতিয়াজের
নিম্নআয়ের খেটে খাওয়া মানুষের মাঝে ইফতার সামগ্রী বিতরণ।