২৮শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ | ১৪ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ |

করোনাভাইরাসের মুঠোয় এবার দ. কোরিয়া

সংগৃহীত ছবি

দক্ষিণ কোরিয়ায় প্রাণঘাতী নভেল করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা হু হু করে বাড়ছে। কয়েক ঘণ্টার ব্যবধানে আক্রান্তের সংখ্যা প্রায় দ্বিগুণ হয়েছে। শুক্রবার সকালে দেশটিতে আরও ২৫৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন বলে ঘোষণা দেয় কর্তৃপক্ষ। কয়েক ঘণ্টা পর বিকেলে সেই সংখ্যা ৫৭১ জন বলে জানানো হয়।

গত ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহানে এই ভাইরাসের সংক্রমণ প্রথম ধরা পড়ে। এরপর তা ছড়িয়েছে অর্ধশতাধিক দেশে। এতদিন পর্যন্ত চীনেই সময়ের হিসাবে সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা দেখা যাচ্ছিল, তবে শুক্রবার এতে নতুন মাত্রা যোগ করেছে দক্ষিণ কোরিয়া।

সিএনএন জানায়, নতুন করে ৫৭১ জনের আক্রান্ত হওয়ার মধ্য দিয়ে দক্ষিণ কোরিয়ায় করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৩৩৭ জনে। বৃহস্পতিবার দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হন ৫০৫ জন। একদিনের ব্যবধানে নতুন করে আক্রান্ত হওয়ার সংখ্যা রেকর্ড গড়ল। চীনে বৃহস্পতিবার ৩২৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

দক্ষিণ কোরিয়ায় নতুন করোনারোগীর মধ্যে একজন সেনা সদস্যও রয়েছেন। এর মধ্য দিয়ে সেনাবাহিনীর ২৬ জনের শরীরে পাওয়া গেল করোনার অস্তিত্ব। দেশটিতে আক্রান্তের সংখ্যা বাড়লেও শুক্রবার নতুন করে কোনও মৃত্যুর সংবাদ পাওয়া যায়নি। এখন পর্যন্ত করোনায় ১৩ জনের মৃত্যু হয়েছে।

প্রথমদিকে চীনে এই ভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়লেও প্রায় সপ্তাহখানেক ধরে দেশটিতে সামান্য কমেছে মৃত্যু ও এতে সংক্রমণের সংখ্যা। তবে চীনের বাইরে এর প্রভাব পড়ছে আশঙ্কাজনক হারে। নিউজিল্যান্ডে প্রথমবারের মতো করোনায় আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া গেছে।

চীন ছাড়া গত কয়েকদিনে যে কয়টি দেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাব খুব দ্রুত ছড়িয়েছে এর মধ্যে দক্ষিণ কোরিয়ার এক নম্বরে। একটি ধর্মীয় গোষ্ঠী ও একটি হাসপাতালে শুরু হয় এই ভাইরাসের সংক্রমণ।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

বাড়ছে করোনা আসছে কঠোর নির্দেশনা!
মাত্র কয়েক ঘণ্টা পর সাধারণের জন্য উন্মুক্ত হবে পদ্মা সেতু
পদ্মা সেতু সাঁতরে মঞ্চে গিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলল কিশোরী
মাদারীপুর শিবচরের জনসভায় প্রধানমন্ত্রী
টোল দিয়ে পদ্মা সেতু পার হলেন প্রধানমন্ত্রী
২ পরিবর্তন নিয়ে ব্যাটিংয়ে বাংলাদেশ
‘পদ্মা সেতু’দেশপ্রেমিক জনগণের আস্থা ও সমর্থনের ফলেই আজকে উন্নয়ন : প্রধানমন্ত্রী
রাত পোহালেই স্বপ্নের মাহেন্দ্রক্ষণ