২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ |

‘প্রকল্পের কাজ সময়মতো শেষ না হলে কালো তালিকাভুক্ত করা হবে’

ফাইল ছবি

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, বর্ষার আগে সড়কের সব রাস্তা ইউজেবল (ব্যবহারোপযোগী) করতে হবে। অবকাঠামোগত প্রকল্পের কাজ সময়মতো শেষ না করলে ঠিকাদারদের কালো তালিকাভুক্ত করা হবে।

বুধবার দুপুরে সেতু মন্ত্রণালয়ের অধীনে দফতরপ্রধান এবং প্রকল্প পরিচালকদের নিয়ে চলমান উন্নয়ন প্রকল্পসমূহের অগ্রগতি পর্যালোচনা ও নাগরিক সেবা প্রদানবিষয়ক সভাশেষে এসব কথা বলেন সেতুমন্ত্রী।

এসময় তিনি আরও বলেন, যেসব ঠিকাদার সময়মতো কাজ শেষ করবে না বা কাজ শুরু করতে গড়িমসি করবে, তাদের ফাইনাল নোটিশ দিয়ে ওয়ার্ক অর্ডার বাতিল করার নির্দেশ দিয়েছি। দরকার হলে ব্ল্যাকলিস্ট করতে হবে।

সেতুমন্ত্রী বলেন, বর্তমানে চীনের নববর্ষ উপলক্ষে পদ্মাসেতু প্রকল্পে কর্মরত ৩৩২ জন কর্মী ছুটিতে গেছেন। সেটা প্রলম্বিত না হলে আগামী দুই মাসের মধ্যে পদ্মাসেতুর কাজের অগ্রগতিতে কোনো সংকট হবে না।

তিনি বলেন, পদ্মাসেতুতে মোট চীনা নাগরিক কাজ করেন ৯৮০ জন। এরমধ্যে নববর্ষ উপলক্ষে চীনে গেছেন ৩৩২ জন। তাদের মধ্যে ফিরে এসেছেন ৩৩ জন। এরমধ্যে ৮ জন কোয়ারেন্টাইন মুক্ত। অন্যরা কোয়ারেন্টাইনে আছেন।

সেতুমন্ত্রী আরও বলেন, পদ্মাসেতুতে আগামী দুই মাসে যদি (চীনের) এই অচলাবস্থার অবসান হয় তাহলে আমাদের কোনো অসুবিধা হবে না। আমাদের কাজ চলতে থাকবে। যদি না এরমধ্যে ছুটি আরো প্রলম্বিত হয়। চীনের নববর্ষ উপলক্ষে ছুটিতে গেছেন। সেটা প্রলম্বিত না হলে আগামী দুই মাসের মধ্যে পদ্মাসেতুর কাজে অগ্রগতিতে কোনো সংকট হবে না।’

চীনা নাগরিকদের ছুটি বিলম্বিত হলে পদ্মাসেতুতে কী রকম প্রভাব পড়বে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এক দুই মাস হলে কোনো সমস্যা হবে না।

বিকল্প ব্যবস্থা বিষয়ে তিনি বলেন, যাদের সঙ্গে চুক্তি তাদের সঙ্গে বিকল্প ব্যবস্থা নিয়ে কথা হয়নি। মাস দুই-একের মধ্যে অসুবিধা হবে না। আমাদের স্প্যানতো বসছে। ২৩টি বসেছে ২৪ নম্বরটা বসবে আগামী ১০ তারিখে। কাজেই তাদের অনুপস্থিতি তেমন কোনো সমস্যা হবে না। সমস্যা হলে আড়াই তিন মাস পরে হতে পারে।

(Visited ১২ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
করোনায় সারাদেশে আরও ৭ জনের মৃত্যু, শনাক্ত ১৯৯৮
বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনা
পেপসির সঙ্গে বিষ খাইয়ে খুন, যুবকের যাবজ্জীবন
চাল আমদানির সুযোগ পাচ্ছে ১২৫ প্রতিষ্ঠান