২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ |

ফেনীতে অমর একুশে গ্রন্থমেলা শুরু

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও মহান শহীদ দিবস উপলক্ষ্যে সপ্তাহব্যাপী অমর একুশে গ্রন্থমেলার উদ্বোধন হয়েছে। শুক্রবার বিকালে জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

এ উপলক্ষ্যে শহরের কেন্দ্রীয় শহীদ মিনারে আয়োজিত আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার খোন্দকার নুরুন্নবী, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক পিকেএম এনামূল করিম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সুজন চৌধুরী, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আওয়ামীলীগ জাতীয় পরিষদ সদস্য আবদুর রহমান বি.কম, জেলা আওয়ামীলীগ সভাপতি অ্যাডভোকেট আকরামুজজমান। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোছা: সুমনী আক্তারের সভাপতিত্বে ও এডভোকেট সাইফুদ্দিন শাহীনের সঞ্চালনায় পিপি হাফেজ আহম্মদ, জিপি প্রিয়রঞ্জন দত্ত ও সাংবাদিক বখতেয়ার ইসলাম মুন্না।

সভায় জেলা প্রশাসক মো: ওয়াহিদুজজামান বলেছেন, ভাষা আন্দোলনের মাধ্যমে স্বাধীনতার বীজ বপন হয়েছিলো। এটি চূড়ান্ত রূপ পায় ১৯৭১ সালে। বাংলা ভাষার কারনে বাংলা কবিতা, গল্প, সাহিত্য সৃষ্টি হয়েছে। শুদ্ধ বাংলা চর্চা করতে হবে। সবক্ষেত্রে বাংলা ভাষার ব্যবহার শতভাগ বাড়াতে হবে। মাতৃভাষা ও মাতৃভূমিকে ভালোবাসতে হবে তাহলে সবার মধ্যে দেশপ্রেম সৃষ্টি হবে। শেষে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার বিতরণ করা হয়। মেলায় ৩৩টি স্টল অংশ নিয়েছে।

(Visited ৫ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
বীর মুক্তিযুদ্ধা আব্দুল আলিম এর সহধর্মীনি নুরজাহান বেগম আর নেই
ফজলে রাব্বীর আসনে নৌকার হাল ধরতে চান যারা
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী