২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ |

সোনাগাজীতে দিনমজুরের বসতঘর পুড়ে ছাঁই

সোনাগাজীতে ঋণের ও জমানো টাকা দিয়ে তৈরি করা বসত ঘরসহ দুটি ঘর ভয়াবহ অগ্নিকান্ডে পুড়ে ছাই হয়ে গেছে। সহায় সম্বল হারিয়ে নি:স্ব হয়ে গেছে দিনমজুর আবু ইউসুফের পরিবার। শনিবার বিকেলে উপজেলার চর দরবেশ ইউনিয়নের সেনেরখিল এলাকার দিনমজুর আবু ইউসুফের বাড়িতে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্যরা দাবি করেন অগ্নিকান্ডে দুটি ঘরের সব কিছু পুড়ে প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে।

পুলিশ, ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্র জানায়, গতকাল শনিবার বিকেলে উপজেলার সেনেরখিল এলাকায় আবু ইউসুফের নতুন বাড়ির বসত ঘরে হঠাৎ বৈদ্যুতিক গোলযোগ থেকে আগুনের সূত্রপাত ঘটে। মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা দাউদাউ করে জ্বলে পুরো বাড়িতে ছড়িয়ে পড়ে। এসময় পরিবারের সদস্যদের চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এসে পানি মেরে আগুন নেবানোর চেষ্টা করে।

খবর পেয়ে উপজেলার সদর থেকে পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে স্থানীয়দের সহায়তায় দীর্ঘ আধা ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আনে। ততক্ষণে ওই আবু ইউসুফের বসতঘর ও রান্না ঘর পুড়ে সম্পূর্ণ ভাবে ভূষ্মিভূত হয়ে যায়। এতে তাদের ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দিনমজুর আবু ইউসুফ দাবী করেন।

ক্ষতিগ্রস্থ আবু ইউসুফ বলেন, গত কয়েক মাস আগে বেসরকারী কয়েকটি এনজিওর কাছ থেকে ঋণ নিয়ে সে টাকা দিয়ে নিজের পৈত্রিক জায়গাতে চৌচালা একটি টিনসেট ঘর ও একটি রান্না ঘর নির্মাণ করে একটি নতুন বাড়ি তৈরী করেন। গতকাল বিকেলে সে শখের বাড়িটি আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। ঘরে থাকা স্বর্ণালংকার, টেলিভিশন, ফ্রিজ, আলমিরা, কাপড়- চোপড়সহ কোন কিছুই আগুন থেকে রক্ষা করতে পারেননি।

তিনি বলেন, ভাগ্য আমার (আবু ইউসুফ) শেষ সম্বলটুকু কেড়ে নিয়েছে। আগুনে নিজের সব কিছু হারিয়ে নি:স্ব হয়ে এখন পরিবারের সদস্যদের নিয়ে খোলা আকাশের নিচে মানবেতর জীবন যাপন করা ছাড়া তার আর কোন উপায় নেই। আগুনে পুড়ে বাড়ির-ঘর শেষ হয়ে গেছে। এখন তার বড় চিন্তা হচ্ছে কি ভাবে ঋনের টাকা পরিশোধ কববে। ভিক্ষা করেও তো ঋণের চার লাখ টাকা পরিশোধ করা তার পক্ষে সম্ভব হবে না।

উপজেলা ফায়ার সার্ভিস স্টেশন কর্মকর্তা মো. জামিল আহমেদ খাঁন প্রথম আলোকে বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে দ্রুত পৌঁছার আগেই আবু ইউসুফের বসত ও রান্নাঘর সম্পূর্ণ ভাবে পুড়ে ছাই হয়ে গেছে। তবে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যতিক গোলোযোগ থেকে আগুন লাগতে পারে। ক্ষয়ক্ষতির পরিমান তদন্ত করে নির্ধারণ করা হবে।

সোনাগাজী মডেল থানার ওসি মঈন উদ্দিন আহমেদ অগ্নিকান্ডে একটি বাড়ির বসত ঘরসহ দুটি ঘর পুড়ে যাওয়ার সত্যতা নিশ্চিত করেন।

(Visited ১৪ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
বীর মুক্তিযুদ্ধা আব্দুল আলিম এর সহধর্মীনি নুরজাহান বেগম আর নেই
ফজলে রাব্বীর আসনে নৌকার হাল ধরতে চান যারা
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী