২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ |

স্বদেশ প্রতিদিন অল্প সময়ে পাঠকপ্রিয়তা অর্জন করেছে : ওয়াহিদুজজামান

দেশ ও জনগণের মুখপত্র দৈনিক ‘স্বদেশ প্রতিদিন’ এর আয়োজনে ফেনীতে এক সুধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারী) বিকাল ৪টায় ফেনী শহরের ক্রাউনওয়েস্ট রেস্টুরেন্টের হলরুমে আয়োজিত সমাবেশে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান। প্রধান অতিথির বক্তব্যে মো. ওয়াহিদুজজামান বলেন, দৈনিক স্বদেশ প্রতিদিন পত্রিকা অল্প সময়ের মধ্যে সকল শ্রেণির পাঠকের কাছে এর পাঠকপ্রিয়তা অর্জন করেছে। দিনদিন মানুষের কাছে স্বদেশ প্রতিদিন গ্রহণযোগ্যতা ও আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে। তিনি বলেন, আমি পত্রিকাটি প্রায় পড়ি, এর নিউজের ধরন অন্যান্য পত্রিকার থেকে সম্পূর্ণ ভিন্ন। পত্রিকার নিউজের ধরণে দেখে বুঝা যায়, তারা আসলে সত্য প্রকাশে অবিচল রয়েছে। তিনি আরো বলেন, সমাজ ও রাষ্ট্রের অসঙ্গতিগুলো তুলে ধরার পাশাপাশি সামাজিক কল্যাণেও সংবাদপত্রকে ভূমিকা রাখতে হয়। সাধারণ মানুষের দুঃখ-দুর্দশার চিত্র পত্রিকার পাতায় উঠে আসলে মানুষের দুর্ভোগ প্রশমনের সুযোগ সৃষ্টি হয়। সত্য, নৈতিকতা ও বস্তুনিষ্টের প্রতি পক্ষপাতিত্ব প্রত্যেক সংবাদ পত্রের থাকা উচিত বলেন তিনি মত প্রকাশ করেন। তিনি বলেন, আমরা আশা করবো ভবিষ্যতে পত্রিকাটি দায়িত্বশীলদের পত্রিকা হিসেবে আরও অনেক দূর এগিয়ে যাবো।

সুধী সমাবেশে সভাপতিত্ব করেন দৈনিক স্বদেশ প্রতিদিনের সম্পাদক রফিকুল ইসলাম রতন। সভাপতি তার বক্তব্যে বলেন, সদ্য জন্ম নেওয়া দৈনিক স্বদেশ প্রতিদিন পত্রিকায় আমরা সবসময় বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে সমাজের নির্যাতিত-নিপীড়িত মানুষের স্বচিত্র কথা তুলে ধরতে সর্বাগ্রে কাজ করে চলেছি। আমরা পত্রিকার গ্রেটআপ, মেকআপ যেমন ঠিকে রেখেছি, ঠিক তেমনি নিউজের বিষয়ে তার মান ধরে রেখেছি। তিনি বলেন, উদ্দেশ্য ছিল সমাজের অন্যায়-অবিচার এবং দুর্নীতির বিরুদ্ধে বলিষ্ঠ ভূমিকা রাখা। তিনি আরো বলেন, স্বদেশ প্রতিদিন মুক্তিযুদ্ধের চেতনায় বুকে ধারণ করে বর্তমান সরকারের উন্নয়ন ও সফলতার চিত্র তুলে ধরেছে। তিনি বলেন, এ সুধী সমাবেশ সর্বস্তরের মানুষের উপস্থিতি জানান দিচ্ছে পত্রিকাটি সবার কাছে গ্রহণযোগ্যতা অর্জন করেছে। আপনাদের পছন্দের এ পত্রিকাটিতে সর্বক্ষণ আপনাদের আশা-আকাঙ্খার প্রতিচ্ছবি ঘটাতে পারে সেই লক্ষে স্বদেশ প্রতিদিন পরিবার কাজ করে যেতে চায়।

প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন, স্বদেশ প্রতিদিনের যুগ্ম সম্পাদক সাজ্জাদ হোসেন চিশতী। তিনি তার বক্তব্যে বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়তে স্বদেশ প্রতিদিন দেশের উন্নয়নে চিত্র তুলে ধরছে। তিনি বলেন, মুক্তিযুদ্ধের সবচেয়ে বড় চেতনা হচ্ছে অন্যায় ও অত্যাচারের বিরুদ্ধে রুখে দাড়াঁনো, গণতন্ত্র, অসাম্প্রাদায়িকতার পক্ষে কথা বলা, স্বদেশ প্রতিদিন তাই করছে। তিনি বলেন, তথ্য জানা মানুষের অধিকার। আমরা মানুষের এই অধিকারকে অগ্রাধিকার দিতে চাই। আমরা তারুণ্যের স্বপ্নে একটি পারিবারিক কাগজ করতে চাই। স্বদেশ প্রতিদিন কোনো দল, ব্যক্তি বা গোষ্ঠীর কথা কথা বলবে না, কথা বলবে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসীদের।

স্টাফ রিপোর্টার এ কে আজাদ ও ফেনী প্রেসক্লাবের সদস্য মো. আলাউদ্দিনের যৌথ সঞ্চালনায় সুধী সমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল আতোয়ার রহমান বলেন, দৈনিক স্বদেশ প্রতিদিনের নিউজের মান দেখে বুঝা যায় তারা দেশের সার্বিক উন্নয়নের সহযাত্রী হবে। আমি আশা করবো পত্রিকাটি দেশের আইনশৃঙ্খলা বাহিনীর গঠনমূলক খবর প্রকাশের মাধ্যমে জাতির কাছে আইনশৃঙ্খলা বাহিনীকে পজেটিভভাবে উপস্থাপন করবে। জেলা গোয়েন্দা অফিসার ইনচার্জ (ওসি) এ এন এম নুরুজ্জামান বলেন, স্বদেশ প্রতিদিন পত্রিকার সম্পাদকমন্ডলীর সভাপতি একজন বীর মুক্তিযোদ্ধা। আমি অত্যন্ত খুশি তিনি দেশে এতো পত্রিকার মাঝে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী একটি পত্রিকা বাজারে নিয়ে আসছেন। স্বদেশ স্বাধীনতার কথা বলবে, স্বদেশ অবহেলিত ও নির্যাতিত মানুষের কথা বলবে। দাগনভূঞা উপজেলা ভাইস চেয়ারম্যান মো. শাহীন মুন্সী বলেন, আমি নিয়মিত স্বদেশ প্রতিদিন পড়ি। এ পত্রিকাটিতে সারাদেশের সকল পেশাশ্রেণির মানুষের খবর প্রকাশিত হয়। তিনি বলেন, সম্পূর্ণ আলাদা গ্রেটআপের একটি পত্রিকা স্বদেশ প্রতিদিন। তিনি স্বদেশ প্রতিদিনের উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করেন। ফেনী সড়ক ও জনপদ বিভাগের উপ-প্রকৌশলী মো. আবদুস শহীদ বলেন, ‘দেশ ও জনগণের মুখপত্র দৈনিক স্বদেশ প্রতিদিন’ পত্রিকাটি তাদের স্লোগান অনুসারেই দেশ ও জনগণের কথা বলে যাচ্ছে। তিনি বলেন, আমি আশা করবো পত্রিকাটি জন্ম যেইভাবে হয়েছে, তা যেন ধরে রাখে এবং তারা সরকার উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে সরকারের সহযোগী হিসেবে কাজ করবে। ফেনী শহর ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক পারভেজ হাজারী বলেন, আজকের এই সুধী সমাবেশ প্রমাণ করে একটি পত্রিকা কাছে মানুষ কি চায় তা জানার জন্য তাদের মতামত প্রয়োজন স্বদেশ প্রতিদিন সেই কাজটি করেছে। তিনি বলেন, আপনার সকল ক্ষেত্রের পাশাপাশি আমাদের ব্যবসায়ীদের কথাও একটু আপনাদের পত্রিকা লিখবেন। তিনি বলেন, আমাদের কথা খুবই কম বলায়। তাই আমি চাই মুক্তিযুদ্ধের চেতনায় স্বদেশ অনেক দূর এগিয়ে যাবে। এছাড়া বক্তব্য রাখেন, ফেনী প্রেসক্লাবের সভাপতি দিলদার হোসেন স্বপন, সাবেক সভাপতি আজাদ মালদার, সাবেক সভাপতি রফিকুল ইসলাম, সাবেক সাধারণ সম্পাদক এন এন জীবন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে স্বদেশ প্রতিদিনের সার্কুলেশন ম্যানেজার কাওছার আল হাবীব বলেন, স্বল্প সময়ে সারাবাংলাদেশে পত্রিকাটির যে পাঠক চাহিদা তা রেকর্ড করেছে। এত স্বল্প সময়ে আমি মনে করি কোনো পত্রিকায়
এমন জনপ্রিয়তা পায় নি। যা স্বদেশ প্রতিদিন পেয়েছে।

এছাড়াও অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে রাখেন, মফস্বল সম্পাদক নরুল ইসলাম নিরব। অনুষ্ঠানের শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন লক্ষ্ীপুর জেলা প্রতিনিধি এম জে আলম, নোয়াখালী জেলা প্রতিনিধি রনি আহমেদ, খাগড়াছড়ি জেলা প্রতিনিধি নুরুল আলম, কক্সবাজার জেলা প্রতিনিধি শাহীন, পরশুরাম উপজেলা প্রতিনিধি পেয়ার আহম্মদ চৌধুরী, ছাগলনাইয়া উপজেলা ফারুক আহমেদ, ফুলগাজী উপজেলা প্রতিনিধি সাইফুল ইসলাম মজুমদার, দাগনভূঞা উপজেলা প্রতিনিধি মোয়াজ্জেম হোসেন মালদার, সোনাগাজী উপজেলা প্রতিনিধি মো. শহীদুল ইসলাম, কোম্পানিগঞ্জ উপজেলা প্রতিনিধি ইমাম হোসেন খাঁন ও চন্দ্রগঞ্জ উপজেলা প্রতিনিধি আলাউদ্দিন।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ফেনী প্রেসক্লাবের কোষাদক্ষ জাফর আহমদ, দৈনিক বাংলাদেশ পোস্টের জেলা প্রতিনিধি ইমাম হাছান কচি, দৈনিক ঢাকা প্রতিদিনের ফেনী প্রতিনিধি সাদ্দাম হোসেন গনী, দৈনিক আমাদের কন্ঠের স্টাফ রিপোর্টার রফিকুল ইসলাম, অনলাইন টাইমস অব ফেনীর সম্পাদক জহিরুল ইসলাম বাহাদুর, ডেলী ফেনীর সম্পাদক শরিয়ত উল্যাহ রিফাত, দাগনভূঞা পৌর আওয়ামীলীগ সহসভাপতি আবদুর রাজ্জাক, দাগনভূঞা পৌর যুবলীগের সহসম্পাদক আবু নাছের, দৈনিক গণকন্ঠের ফেনী প্রতিনিধি তোফায়েল আহম্মদ প্রমুখ।

(Visited ১৭৮ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
বীর মুক্তিযুদ্ধা আব্দুল আলিম এর সহধর্মীনি নুরজাহান বেগম আর নেই
ফজলে রাব্বীর আসনে নৌকার হাল ধরতে চান যারা
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী