১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ |

করোনাভাইরাস আতঙ্ক

৩৭১১ জনকে জাহাজে আটকে রেখেছে জাপান

মহামারী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চীনে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৯০ এবং বিশ্বব্যাপী আক্রান্ত হয়েছে ২৪ হাজারের বেশি মানুষ। এদিকে, মহামারী এই ভাইরাস সংক্রমণের আশঙ্কায় একটি যাত্রীবাহী জাহাজ কোয়ারেন্টাইন (পৃথক স্থানে রাখা) করেছে জাপান। জাহাজটির ৩ হাজার ৭১১ যাত্রীকে পরীক্ষা-নিরীক্ষা করে দেখা হচ্ছে তাদের মধ্যে ভাইরাস সংক্রমিত হয়েছে কি-না। মঙ্গলবার আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ তথ্য জানায়।

ওই জাহাজে ভ্রমণ করেছেন এমন এক যাত্রী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। ৮০ বছর বয়সী ওই যাত্রী গত ২৫ জানুয়ারি হংকং যাওয়ার পর তার করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করা হয়। তাই জাহাজটি কোয়ারেন্টাইন করে অন্য যাত্রীদের পরীক্ষা-নিরীক্ষা করছে জাপান।

দেশটির সরকারের মুখপাত্র ইয়োশিহিদে সুগা জানান, সোমবার জাপানের ইয়োকোহামা উপসাগরে পৌঁছায় জাহাজটি। তখন এর আট যাত্রীর মধ্যে জ্বরসহ করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার অন্য লক্ষণগুলো দেখা যায়।

এদিকে, টেলিভিশনের এক ফুটেজে দেখা যায়, সোমবার ডায়মন্ড প্রিন্সেস নামে ওই জাহাজের ২ হাজার ৬৬৬ জন যাত্রী ও ১ হাজার ৪৫ জন ক্রুকে পরীক্ষা-নিরীক্ষা করার জন্য কয়েকজন কোয়ারেন্টাইন অফিসার এসেছেন। ভাইরাস পরীক্ষার জন্য যাত্রীদের নিজ নিজ রুমে থাকতে বলা হয়েছে। কর্তৃপক্ষ জানায়, জাহাজটি ইয়োকোহামা ছেড়ে যাবে বুধবার বা তারপরে।

(Visited ১৭ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
করোনায় সারাদেশে আরও ৭ জনের মৃত্যু, শনাক্ত ১৯৯৮
বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনা
পেপসির সঙ্গে বিষ খাইয়ে খুন, যুবকের যাবজ্জীবন
চাল আমদানির সুযোগ পাচ্ছে ১২৫ প্রতিষ্ঠান