২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ |

বাংলাদেশে আসছেন মালয়েশিয়ার মানবসম্পদমন্ত্রী

মালয়েশিয়ার মানবসম্পদমন্ত্রী এম কুলাসেগারান

ঝুলে থাকা মালয়েশিয়া শ্রমবাজার চালুর বিষয়সহ কয়েকটি কর্মসূচিতে অংশগ্রহণ ও করণীয় নির্ধারণে ৬ দিনের বাংলাদেশ সফরে আসছেন মালয়েশিয়ার মানবসম্পদমন্ত্রী এম কুলাসেগারান। ১৯ ফেব্রুয়ারি রাতে ঢাকায় আসছেন তিনি।

এই সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদের সাথে বৈঠক করবেন তিনি। শ্রমবাজার বিষয়ে বৈঠক ছাড়াও কক্সবাজারে রোহিঙ্গা ইস্যুতেও কর্মসূচি রয়েছে এম কুলাসেগারানের।

এবং আগামী ২৪ ফেব্রুয়ারি ঢাকায় অনুষ্ঠিত হবে শ্রমবাজার ইস্যুতে যৌথ ওয়ার্কিং গ্রুপের বৈঠক।

যদিও এর আগে গত ৬ ফেব্রুয়ারি প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ে সংবাদ সম্মেলনে মন্ত্রী ইমরান আহমদ জানিয়েছিলেন, ২৪ তারিখে দু’দেশের যৌথ ওয়ার্কিং গ্রপের বৈঠক অনুষ্ঠিত হবে। তবে সেই বৈঠকে আসছেন না মালয়েশিয়ার মানবসম্পদমন্ত্রী এম কুলাসেগারান।

২১ ফেব্রুয়ারিও দিনব্যাপী কক্সবাজারের উখিয়ায় এমএফসি’র কর্মসূচিসহ রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনের কথা রয়েছে এম কুলাসেগারানের।

এবং ২২ ফেব্রুয়ারি সকালে কক্সবাজার থেকে ঢাকায় ফিরে সকাল সাড়ে ১১ টায় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এর সাথে বৈঠক করবেন এম কুলাসেগারান। বন্ধ থাকা মালয়েশিয়া শ্রমবাজার চালুর বিষয়ে দুই মন্ত্রীর মধ্যে আলোচনা হবে বলেও একটি সূত্রে জানা গেছে। বিশেষ করে অভিবাসন ব্যয় এবং কোন পদ্ধতিতে কতোগুলো রিক্রুটিং এজেন্সি কাজ করতে পারবে সে বিষয়টি বৈঠকে চুড়ান্ত হবে বলে ধারণা করা হচ্ছে ।

সফরের শেষ দিন ২৪ ফেব্রুয়ারি প্রবাসী ক্যলাণ মন্ত্রণালয়ে দু’দেশের যৌথ ওয়ার্কিং গ্রুপের বৈঠক অনুষ্ঠিত হবে। ৬ দিনের এই সফর শেষ করে ২৪ তারিখ রাতে মালয়েশিয়ার উদ্দেশ্যে উড়াল দিবেন মন্ত্রী এম কুলাসেগারান।

(Visited ২১ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
করোনায় সারাদেশে আরও ৭ জনের মৃত্যু, শনাক্ত ১৯৯৮
বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনা
পেপসির সঙ্গে বিষ খাইয়ে খুন, যুবকের যাবজ্জীবন
চাল আমদানির সুযোগ পাচ্ছে ১২৫ প্রতিষ্ঠান