৯ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২৫শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ |

ওপেনিং জুটিতে র‌্যাঙ্কে ৩ নাম্বারে বাংলাদেশ

অধিনায়ক হিসেবে মাশরাফি বিন মর্তুজা শেষ টস করেছেন। টস হারলেও শুরুর দুই ম্যাচের মতো ব্যাটিং পেয়েছেন তিনি। এরপর বাংলাদেশ দলের দুই ওপেনার তামিম ইকবাল এবং লিটন দাস দলকে দুর্দান্ত শুরু এনে দিয়েছেন। ওপেনিংয়ে তারা দেশের সর্বোচ্চ রানের জুটি গড়ে খেলছেন। ভেঙেছেন ২১ বছরের রেকর্ড। এরপরই শুরু হওয়া বৃষ্টিতে ম্যাচ বন্ধ ছিল। তবে বৃষ্টি থামায় পৌনে সাতটায় ম্যাচ শুরু হবে। বাংলাদেশ ৯.৪ ওভার ব্যাট করার সুযোগ পাবে। ম্যাচ নামিয়ে আনা হয়েছে ৪৩ ওভারে।

বাংলাদেশ ৪১ ওভারে ১ উইকেট হারিয়ে ২৯২ রানে ব্যাট করছে। সিলেটে সিরিজের দ্বিতীয় ম্যাচে দেশসেরা ইনিংস খেলা তামিম ইকবাল শেষ ম্যাচে ১১০ রানে ক্রিজে আছেন। আর সিরিজের প্রথম ম্যাচে সেঞ্চুরি করা লিটন দাস শেষ ওয়ানডে ম্যাচেও সেঞ্চুরি করেছেন। তিনি খেলেছেন দেশসেরা ১৭৬ রানের ইনিংস। ভেঙেছেন আগের ম্যাচে তামিমের করা ১৫৮ রানের রেকর্ড। তারা দু’জন যেকোন উইকেটে দেশের হয়ে সর্বোচ্চ রানের জুটি গড়েছেন। এর আগে পঞ্চম উইকেট জুটিতে সাকিব-মাহমুদুল্লাহ করেছিলেন ২২৫ রান। আর আগে ওপেনিংয়ে বাংলাদেশের সর্বোচ্চ জুটি ছিল ১৭০ রানের।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আগেই সিরিজ নিশ্চিত হয়েছে বাংলাদেশের। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের শেষ ওয়ানডে ম্যাচে তাই কিছু পরীক্ষা-নিরীক্ষা করছে বাংলাদেশের টিম ম্যানেজমেন্ট। শেষ ওয়ানডের ম্যাচে দলে ঢুকেছেন নাঈম শেখ ও আফিফ হোসেনের। তাদের এ ম্যাচ দিয়ে ওয়ানডে অভিষেক হলো। এছাড়া পেস আক্রমণে ফেরানো হয়েছে মুস্তাফিজুর রহমান ও সাইফউদ্দিনকে।

মুশফিকুর রহিমকে শেষ ওয়ানডে ম্যাচে বিশ্রাম নেওয়া হবে সেটা আগেই জানানো হয়েছে। অনুমিতভাবেই নেই তিনি। এছাড়া প্রথম দুই ম্যাচের দলে থাকা নাজমুল শান্তকে রাখা হয়েছে একাদশের বাইরে। তিনি শুরুর দুই ম্যাচে তিনে ব্যাট করেছিলেন। তার জায়গায় রাখা হয়েছে নাঈম শেখকে। দ্বিতীয় ওয়ানডে ম্যাচের দলে পেস আক্রমণে থাকা শফিউল ইসলাম ও আল-আমিন হোসেন নেই শেষ ম্যাচে।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
করোনায় সারাদেশে আরও ৭ জনের মৃত্যু, শনাক্ত ১৯৯৮
বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনা
পেপসির সঙ্গে বিষ খাইয়ে খুন, যুবকের যাবজ্জীবন
চাল আমদানির সুযোগ পাচ্ছে ১২৫ প্রতিষ্ঠান
এশিয়ান টিভির ফেনী জেলা প্রতিনিধি হলেন সাংবাদিক সোহাগ
প্রধানমন্ত্রী সন্তানদের সাথে পদ্মা সেতুর সৌন্দর্য উপভোগ