২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ |

করোনা গজব নয় বরং অমানুষের সৃষ্ট : আল্লামা ইমাম হায়াত

আল্লামা ইমাম হায়াত করোনাভাইরাস সম্পর্কে বলেন, করোনা দয়াময় আল্লাহতাআলার গজব নয় বরং করোনা অমানুষের সৃষ্ট। আল্লাহতাআলা নিরপরাধ মানুষকে মারবেন এই কথা কল্পনা করলেও আল্লাহতাআলার শাণে বেয়াদবি হবে।

তিনি বলেন, দয়াময় আল্লাহতাআলা পাপের শাস্তি আখিরাতে দিবেন দুনিয়াতে কাউকে পাপের শাস্তি দেন না। যদি দিতেন তাহলে খুনি মোদি, খুনি ডোনাল্ড ট্রাম্প, শয়তান সালমান, ইত্যাদি জুলুমকারীদেরকে দিতেন।

কিন্তু যারা করোনাতে মারা যাচ্ছে তারাতো এদের তুলনায় নিরপরাধ, কোন শিশুতো আর পাপ করে নাই। এইসব করোনা বা বিভিন্ন রোগ অমানুষদের কারণে হয়, যেমন করোনা দয়াময় আল্লাহতাআলার গজব নই বরং করোনা অমানুষের সৃষ্ট। আমরা জানি দ্বিতীয় বিশ্ব যুদ্ধে জাপানের হিরোশিমা ও নাগাসাকিতে পারমাণবিক বোমা বিস্ফোরণের কারণে এখনও ঐ জায়গায় কোন শিশু জন্ম হইলে প্রতিবন্ধী হয়ে জন্মায়। তাহলে কি বলব এটা দয়াময় আল্লাহতাআলার গজব? না এইভাবে বললে এটা দয়াময় আল্লাহতাআলার শাণে আঘাত আসে।

তিনি আরও বলেন, দয়াময় আল্লাহতাআলা এই দুনিয়ায় সবাইকে স্বাধীনতা দান করেছেন, ইচ্ছে করলে কেউ ভাল কাজও করতে পারবে আবার কেউ খারাপ কাজও করতে পারবে। ভাল কাজের জন্য তাকে জান্নাত আর খারাপ কাজের জন্য জাহান্নাম এটা আখিরাতে হিসাব নিকাশের পরে দিবে ।

সব সমস্যার সমাধান হিসাবে উছিলা স্বরূপ ইনসানিয়াত বিপ্লব, কারণ ইনসানিয়াত বিপ্লব সবাইকে ইনসান হিসাবে গড়ে তুলবে । আর যখন কেউ সত্যিকার ইনসান হয়ে যাবে তখন তার দ্বারা কারো ক্ষতি হবে না, ফলে কোন ক্ষতিকারক মেডিসিন ও বোমা আবিষ্কার হবেনা। যার ফলে পরিবেশের ভারসাম্য নষ্ট হবে না তখন এসব রোগের সৃষ্ট হবে না । সূত্রঃ আল্লামা ইমাম হায়াত।

(Visited ১,৪২৫ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
বীর মুক্তিযুদ্ধা আব্দুল আলিম এর সহধর্মীনি নুরজাহান বেগম আর নেই
ফজলে রাব্বীর আসনে নৌকার হাল ধরতে চান যারা
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী