২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ |

দীর্ঘ সময় পর রিয়াজ-ফেরদৌস

পরিচালক দেবাশীষ বিশ্বাস প্রথমবারের মতো রিয়াজ ও ফেরদৌসকে নিয়ে নির্মাণ করেছিলেন চলচ্চিত্র ‘শুভ বিবাহ’। এরও ১০ বছর পর মুশফিকুর রহমান গুলজার এ দুই নায়ককে নিয়ে নির্মাণ করেন চলচ্চিত্র ‘কুসুম কুসুম প্রেম’। এরপর আর দুজনকে একই ছবিতে দেখা যায়নি। প্রায় এক যুগ পরে আবারও তারা একই ছবিতে অভিনয় করেছেন।

এখলাস আবেদিন পরিচালিত ‘হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি’ শিরোনামের চলচ্চিত্রে একসঙ্গে অভিনয় করছেন রিয়াজ ও ফেরদৌস। সিনেমাটিতে ফেরদৌস অভিনয় করেছেন থিয়েটারকর্মীর চরিত্রে আর রিয়াজ অভিনয় করেছেন অতিথি চরিত্রে। এমনটিই জানিয়েছেন পরিচালক এখলাস আবেদিন।

এখলাস আবেদিন বলেন, “‘হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি’ ছবিতে একসঙ্গে অভিনয় করেছেন গুণী অভিনেতা রিয়াজ ও ফেরদৌস। তাঁদের দুজনকে একসঙ্গে একই ছবিতে অভিনয় করাতে পেরে ভালো লাগছে। এতে করে আমার গল্পটি সুন্দরভাবে ক্যামেরা ধারণ করতে পেরেছি।”

এখলাস আরো বলেন, ‘গেল বছরের নভেম্বর থেকে শুরু হয়েছে থিয়েটারকেন্দ্রিক এই চলচ্চিত্রটি। টুঙ্গিপাড়া, গাজীপুর, পুরান ঢাকাসহ বেশ কিছু লোকেশনে প্রায় ২৪ দিন শুটিং হয়েছে। গত ৪ মার্চ শুটিং শেষ করেছি। খুব দ্রুতই আয়োজন করে আমরা মুক্তির তারিখ জানাব।’

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে ‘হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি’ নামে একটি নাটক মঞ্চস্থ করার কাহিনি নিয়ে এগিয়ে যাবে সিনেমাটির গল্প। সিনেমাটিতে রিয়াজ-ফেরদৌস ছাড়াও অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু, সোহানা সাবা, মাসুম আজিজ, ববি, সুব্রতসহ অনেকেই।

(Visited ২০ times, ১ visits today)

আরও পড়ুন

মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
ক্যামেরার পেছনেও কাজ করার পরিকল্পনা রয়েছে: আজম খান
করোনায় সারাদেশে আরও ৭ জনের মৃত্যু, শনাক্ত ১৯৯৮
বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনা
পেপসির সঙ্গে বিষ খাইয়ে খুন, যুবকের যাবজ্জীবন
চাল আমদানির সুযোগ পাচ্ছে ১২৫ প্রতিষ্ঠান