২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ |

ফেনীতে করোনা ভাইরাসে সর্বাধিক সতর্কতার প্রস্তুতি নেয়া হচ্ছে

করোনা ভাইরাসের সম্ভাব্য পরিস্থিতি মোকাবেলায় ফেনীতে সর্বাধিক সতর্কতার সাথে প্রস্তুতি নেয়া হচ্ছে। জেলা প্রশাসনের পক্ষ হতে একাধিক সভা করার কথা জানিয়েছেন জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান। জেলাব্যাপী ১১০ শয্যার বিশেষ ব্যবস্থা করা হয়েছে বলে জেলা সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে। মঙ্গলবার (১০ মার্চ) জেলা সিভিল সার্জন কার্যালয়ে করোনা ভাইরাস সম্পর্কিত প্রস্তুতি বিষয়ে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে করোনা ভাইরাসের পরিস্থিতি ঝুঁকিমুক্ত করতে এর লক্ষণ, প্রস্তুতি ও প্রতিরোধ সম্পর্কে বিভিন্ন বিষয় অবহিত করা হয়।

সভায় জেলা সিভিল সার্জন ডাঃ সাজ্জাদ হোসেন জানান, পূর্বের প্রস্তুতি বাড়িয়ে ফেনী জেনারেল হাসপাতালে ডায়রিয়া ওয়ার্ডের পাশে ৩০ শয্যার একটি ‘আইসোলেশন ওয়ার্ড’ করা হয়েছে। এছাড়া মহিপালের ট্রমা সেন্টারে ৩০টি, মঙ্গলকান্দি হাসপাতালে ২০টি ও প্রত্যেক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৫টি করে ২৫টি বিশেষ শয্যার বেডের ব্যবস্থা করা হয়েছে। তিনি বলেন, করোনা ভাইরাস প্রতিরোধ ও করণীয় ফেনীতে ‘করোনা’ বিষয়ক কন্ট্রোল রুম খোলা হয়েছে। চাইলে যে কেউ ০১৩১২-৫২২৬৭৭, ০১৯১১-৭৯৭৭৮০ নাম্বারে ফোন করতে পারেন।

সিভিল সার্জন বলেন, করোনা ভাইরাসের পরিস্থিতি মোকাবেলায় জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান সভাপতি করে ১২ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। এতে জেলা সিভিল সার্জনকে সদস্য সচিব এবং ফেনী জেনালের হাসপাতালের আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা (আরএমও) ডাঃ ইকবাল হোসেন ভূঞাকে প্রধান সমন্বয়ক করা হয়েছে।

করোনা ভাইরাসের সম্ভাব্য পরিস্থিতি মোকাবেলা সম্পর্কে জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান বলেন, সংক্রমণের ঝুঁকি এড়াতে পরশুরামের বিলোনিয়া স্থলবন্দরে একটি স্বাস্থ্য ক্যাম্প প্রায় এক মাস ধরে কাজ করছে। জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সকল সভাতেই আমরা এগুলো আলোচনা করছি। সকল শিক্ষা প্রতিষ্ঠানকে করোনা সম্পর্কিত সাবধানতা ও সতর্কতা বিষয়ে শিক্ষার্থীদের অবহিত করতে প্রতিষ্ঠান প্রধানকে বলা হয়েছে। সিভিল সার্জন অফিসের সাথে সমন্বয় করে জেলার বিভিন্ন স্থানে আইসোলেশন ওয়ার্ড প্রস্তুত করা হচ্ছে।

ইতোপূর্বে ফেনী জেনারেল হাসাপাতালে আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা (আরএমও) ডাঃ ইকবাল হোসেন ভূঞা জানান, সম্ভাব্য ভাইরাস আক্রান্তরোগীদের চিকিৎসায় চিকিৎসকদের প্রয়োজনীয় গাউন সরবরাহ করা হয়েছে। স্বাস্থ্য পরীক্ষার জন্য বিভিন্ন সরঞ্জামও রাখা হয়েছে।

সোমবার সামাজিক যোগাযোগ মাধ্যমে জাতীয় ভোক্তার সংরক্ষণ অধিদপ্তর ফেনীর সহকারি পরিচালক সোহেল চাকমা জানান, ফেনীতে কোন ফার্মেসীতে মাস্ক বা স্যানিটাইজার এর দাম বেশি চাইলে বা রাখলে আমাদের জানান। প্রমাণসহ আমাদের অভিযোগ করলে ব্যবস্থা নেয়া হবে। অভিযোগ জানাতে এ ০১৩১৮৩৯৬৯০৫ নাম্বারে ফোন করতে পারবেন ভোক্তারা।

(Visited ১০ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
বীর মুক্তিযুদ্ধা আব্দুল আলিম এর সহধর্মীনি নুরজাহান বেগম আর নেই
ফজলে রাব্বীর আসনে নৌকার হাল ধরতে চান যারা
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী