২৮শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ | ১৪ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ |

আইইডিসিআরে ৬৫ হাজার ফোনকল এসেছে গত চব্বিশ ঘণ্টায়

এখন পর্যন্ত করোনাভাইরাস সন্দেহে দেশের বিভিন্ন প্রান্ত থেকে ১১ লাখ ৯৪ হাজার ১১৮টি ফোনকল এসেছে। আর গত চব্বিশ ঘণ্টায় এসেছে ৬৫ হাজার ৯৮৪টি কল। ১৬২৬৩, স্বাস্থ্য বাতায়ন, ৩৩৩ এবং আইইডিসিআর এর হটলাইনে গত চব্বিশ ঘণ্টায় কলগুলো আসে। আজ শুক্রবার (৩ এপ্রিল) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য জানানো হয়। ব্রিফ করেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডা. আবুল কালাম আজাদ।

তিনি আরো বলেন, এখন পর্যন্ত মোট ৬১টি জনের দেহে করোনাভাইরাস পাওয়া গেছে। গত চব্বিশ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৫ জন। কোনো মৃত্যু নেই। আর আপনারা জানেন, এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মোট ৬ জনের মৃত্যু ঘটেছে। এখন পর্যন্ত ২৬ জন মানুষ সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। আমাদের পর্যবেক্ষণ বা চিকিৎসায় আছেন ২৯ জন। এর মধ্যে হাসপাতালে আছেন ২২ জন। আর নিজেদের বাড়িতে পূর্ণ পর্যবেক্ষণের মধ্যে আছেন ৭ জন।

এখন পর্যন্ত ৪ লাখ ২৮ হাজার ৬০টি পিপিই সংগ্রহ করেছি। এখন পর্যন্ত ৭১ হাজার কিট মজুদ রয়েছে, আপনাদের আগেই জানিয়েছি।

তিনি আরো বলেন, অন্যান্য যেসব ল্যাবরেটরিতে পরীক্ষা হয়েছে, সেখান থেকে তিনজনের দেহে করোনাভাইরাস পজিটিভ ধরা পড়েছে। তাদের আইসোলেশন এবং অন্যান্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। তবে যেহেতু এগুলো নতুন ল্যাবরেটরি, কাজেই তাদের ফলাফল আমরা নতুন করে যাচাইবাছাই করবো।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

বাড়ছে করোনা আসছে কঠোর নির্দেশনা!
মাত্র কয়েক ঘণ্টা পর সাধারণের জন্য উন্মুক্ত হবে পদ্মা সেতু
পদ্মা সেতু সাঁতরে মঞ্চে গিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলল কিশোরী
মাদারীপুর শিবচরের জনসভায় প্রধানমন্ত্রী
টোল দিয়ে পদ্মা সেতু পার হলেন প্রধানমন্ত্রী
২ পরিবর্তন নিয়ে ব্যাটিংয়ে বাংলাদেশ
‘পদ্মা সেতু’দেশপ্রেমিক জনগণের আস্থা ও সমর্থনের ফলেই আজকে উন্নয়ন : প্রধানমন্ত্রী
রাত পোহালেই স্বপ্নের মাহেন্দ্রক্ষণ