২৩শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ |

ভৈরবে ভেজাল মসলা ফ্যাক্টরির মালিক সহ ৩৩ জনকে ভ্রাম্যমান আদালতে প্রায় ৫ লক্ষ টাকা জরিমানা

প্রাণঘাতী করোনা মহামারিতে সরকার ঘোষিত সারা দেশের ন্যায় ভৈরবে সামাজিক দুরত্ব নিশ্চিত না করায় এবং নিষেধাজ্ঞা অমান্য করে অপ্রয়োজনীয় ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখায় র‍্যাবের বিশেষ অভিযান পরিচালনা করে ভেজাল মসলা ফ্যাক্টরির মালিকসহ ৩৩ জনকে ভ্রাম্যমান আদালতে মাধ্যমে ৪ লক্ষ ৭৪ হাজার ৫শ টাকা জরিমান করা হয়েছে।

আজ (২৮ এপ্রিল) মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত ভৈরব বাজার মোবাইল বাজার, কাপড় পট্টি, চকবাজারসহ বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে এই জরিমানা করেন উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট লুবনা ফারজানা।

এই অভিযান পরিচালনায় সহযোগীতা করেন র‌্যাব-১৪, সিপিসি-৩ ভৈরব র‍্যাবের স্কোয়াড কমান্ডার সিনিয়র এডি চন্দন দেবনাথসহ র‍্যাব ও পুলিশ সদস্যরা।

এসময় ভেজাল মসলা ফ্যাক্টরিতে অভিযান পরিচালনা করে মালিক আলমগীর ও ক্রেতা আনোয়ার হোসেনকে আটক করা হয়েছে। এছাড়াও ভৈরববাজার অপ্রয়োজনীয় দোকানপাট খোলা রাখায়, কালাম মিয়া, শামসুল আলম, মোবারক হোসেন, সেলিম মিয়া, শাজাহান মিয়া, সুমন সরকার, সাইদুর রহমান, অহিদ মিয়া, কবির রহমান, শামসুল ইসলাম, শাহীন, শামীম, ইফাত, রবিন, বাতেনুল ইসলাম, মোশারফ হোসেন, সিরাজ মিয়া, ফাহিম আহম্মেদ, আল আমিন, আনোয়ার হোসেন, রাজীব, আলী হোসেন, আসিফ, মোহাম্মদ আলী, তানভির, শিপন, কবির আহম্মেদ, সেলিম মিয়া, মোমিন মিয়া, জুয়েল ও সজিব মিয়াকে অর্থদন্ড প্রদান করা হয়েছে।
সারা দেশের ন্যায় ভৈরবও লগডাউন অবস্থায় রয়েছে দীর্ঘদিন যাবত। সেই লগডাউন অমান্য করে ভৈরব বাজার অপ্রয়োজনীয় বিভিন্ন দোকানপাট খোলা রেখে সামাজিক দূরত্ব বজায় না রেখে ব্যবসা পরিচালনা করে কিছু ব্যবসায়ী। এমন তথ্যের ভিত্তিতে ভৈরব বাজার অভিযান পরিচালনা করে ৩০ জন ব্যবসায়ীকে আটক করে র‌্যাব। পরবর্তিতে ভৈরব রানীবাজার এলাকায় অভিযান পরিচালনা করে একটি ভেজাল মসলা ফ্যাক্টরিতে মালিকসহ একজন ক্রেতাকে আটক করা হয়।
র‌্যাব-১৪, সিপিসি-৩ ভৈরব র‍্যাবের স্কোয়াড কমান্ডার সিনিয়র এডি চন্দন দেবনাথ সাংবাদিকদের বলেন, সরকারি নির্দেশনা অনুযায়ী ৫ই মে পর্যন্ত নিত্য প্রয়োজনীয় দোকান ছাড়া অন্যান্য অপ্রয়োজনীয় দোকানপাট খোলা না রাখার নির্দেশনা রয়েছে। তারা সরকারী নির্দেশনা অমান্য করে দোকান খোলা রাখায় এ অভিযান পরিচালনা করা হয়েছে। এ ছাড়াও গোপন সংবাদের ভিত্তিতে ভৈরব রানীবাজার লোহাপট্টিতে অভিযান চালিয়ে একটি মসলা ফ্যাক্টরিতে ভেজাল মসলা তৈরীরত অবস্থায় মালিক আলমগীর ও বিভাগীয় শহর সিলেটের একজন ব্যবসায়ী আনোয়ার হোসেনকে আটক করা হয়েছে। ব্যবসায়ী আলমগীর দীর্ঘদিন যাবত প্রশাসনের চক্ষু আড়ালে রং, তুস, কুড়াভুসি ও ইটের গুড়া দিয়ে তৈরী ভেজাল মসলার ব্যবসা করে আসছে। তারা এই ভেজাল মসলা ভৈরব, আশুগঞ্জ, বি-বাড়িয়া, সিলেট, সুনামগঞ্জসহ ভিবিন্ন জায়গায় সরবরাহ করে থাকে। এ রকম অভিযান অব্যহত থাকবে বলেও জানান তিনি।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী মেজেস্ট্রেট লুবনা ফারজানা বলেন, ভৈরব বাজার লগডাউন অমান্য করে অপ্রয়োজনীয় দোকান-পাট খোলা রাখায় ৩১ জন ব্যবসায়ীকে আর্থিক জরিমানা করা হয়েছে। এছাড়াও ভেজাল মসলা ব্যবসায়ী আলমগীর ও ক্রেতা আনোয়ার হোসেনকে ৪ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। মানবদেহে ক্ষতিকারক ভেজাল মসলা তৈরী করায় ফ্যাক্টরিটি সিলগালা করে দেয়া হয়েছে। মানুষ যেন লগডাউন অমান্য না করে এবং ঘরে থাকে করোনা প্রতিরোধে সহায়তা করেন সেজন্য তাদের প্রতি আহবান জানান তিনি।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

ছোট বোনের বাড়িতে যাওয়ার পথে গৃহবধূকে ধর্ষণ
ইমোশনাল ইন্টেলিজেন্স নিয়ে টিএসবি’র ওয়েবিনার
জটিল পদ্ধতির চিকিৎসায় এভারকেয়ার চট্টগ্রাম-এর সাফল্য অর্জন
ইসরায়ীলী আগ্রাসন বন্ধের দাবিতে বিশ্ব সুন্নী আন্দোলনের মানববন্ধন
ঈদের শুভেচ্ছা জানিয়েছেন ওসি ইমতিয়াজ
মমারিজপুর উচ্চ বিদ্যালয়ের এডহক কমিটির সভাপতি হলেন শাহীন মুন্সী
কেরানীগঞ্জে সাংবাদিকের চাঁদাবাজি নামক সংবাদের প্রতিবাদ
যেকোনো জটিল রোগের চিকিৎসা সেবা দিতে প্রস্তুত এভারকেয়ার হসপিটাল চট্টগ্রাম