২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ |

ডাক্তার করোনা আক্রান্ত, হাসপাতাল বন্ধ

ভারতের রাজধানী দিল্লির সরকারি একটি হাসপাতালে একজন চিকিৎসক করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হওয়ার পর বন্ধ করে দেওয়া হয়েছে পুরো হাসপাতাল। দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন বলেছেন, দিল্লির স্টেট ক্যান্সার ইনস্টিটিউটের এক নারী ডাক্তারের কোভিড-১৯ পজিটিভ এসেছে। তিনি সম্প্রতি তার ভাইয়ের বাড়িতে গিয়েছিলেন, যিনি তার কয়েক দিন আগেই যুক্তরাজ্য থেকে ফিরেছেন। আজ হাসপাতাল বন্ধ রেখে সংক্রমণমুক্ত করা হবে।

গতকাল মঙ্গলবার করোনাভাইরাস ধরা পড়ে দিল্লির আরেক মহল্লা ক্লিনিকের ডাক্তারের। এ নিয়ে এক সপ্তাহে দ্বিতীয়বার মহল্লা ক্লিনিকের চিকিৎসকের করোনাভাইরাসের পরীক্ষার ফল পজিটিভ এল। এর আগে দিল্লির মৌজপুরে কমিউনিটি ক্লিনিকের একজন চিকিৎসক, তার স্ত্রী ও কিশোরী কন্যার করোনাভাইরাস ধরা পড়ে।

কমিউনিটি ক্লিনিকের দ্বিতীয় ঘটনাটি ঘটে উত্তর-পূর্ব দিল্লির বাবরপুরে। বাবরপুর মৌজপুর থেকে মাত্র এক কিলোমিটার দূরে। ১২ থেকে ২০ মার্চের মধ্যে সেখানে যতজন চিকিৎসা নিতে গিয়েছিলেন, তাদের সবাইকে হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। ওই চিকিৎসক সম্প্রতি বিদেশ থেকে ফিরেছেন, নাকি বিদেশ ফেরত কারো সংস্পর্শে এসেছেন, তা এখনো স্পষ্টভাবে জানা যায়নি।

চলতি বছরের ১০ মার্চ সৌদি আরব থেকে ফেরা এক নারীর কাছ থেকেই প্রথম সংক্রমণ ছড়িয়ে পড়ে দিল্লির মৌজপুরের কমিউনিটি ক্লিনিকে। যে চিকিৎসকের পরামর্শ নিতে ওই নারী গিয়েছিলেন, ওই ডাক্তারেরও করোনা ধরা পড়ে। কমিউনিটি ক্লিনিকগুলো এখনই বন্ধ করা হবে না বলে আগেই জানিয়ে দিয়েছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

(Visited ৯ times, ১ visits today)

আরও পড়ুন

মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
করোনায় সারাদেশে আরও ৭ জনের মৃত্যু, শনাক্ত ১৯৯৮
বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনা
পেপসির সঙ্গে বিষ খাইয়ে খুন, যুবকের যাবজ্জীবন
চাল আমদানির সুযোগ পাচ্ছে ১২৫ প্রতিষ্ঠান
প্রধানমন্ত্রী সন্তানদের সাথে পদ্মা সেতুর সৌন্দর্য উপভোগ