২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ |

তিতাসে স্বেচ্ছাশ্রমে কবরস্থান পরিষ্কার করলেন ‘আলোর সন্ধানে’ সংগঠন


কুমিল্লা তিতাসে স্বেচ্ছাশ্রমে কবরস্থান পরিষ্কার করলেন উপজেলার কলাকান্দি ইউনিয়নের হাড়াইরকান্দি গ্রামে প্রতিষ্ঠিত ‘আলোর সন্ধানে হাড়াইরকান্দি’ সামাজিক সংগঠনের একদল যুবক। স্বেচ্ছাসেবী যুবকদের এমন কার্যক্রম দেখে প্রশংসা করেছেন এলাকাবাসী।

বৃহস্পতিবার (২৩ এপ্রিল) থেকে শুক্রবার (২৪ এপ্রিল) পর্যন্ত দুইদিন ব্যাপী ছোট বড় মোট ১৪টি কবরস্থান পরিষ্কার-পরিচ্ছন্নতা করেছে ৩০জন সদস্য। এ সময় মহতি এই কাজটিতে সামনে থেকে নেতৃত্ব দেন এবং সার্বিক সহযোগীতা করেন সংগঠনটির প্রতিষ্ঠাতা ও ৫নং কালাকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ হাবিবুল্লাহ বাহার।

যে সকল সদস্য স্বেচ্ছাশ্রমে কাজ করেছে তারা হলো, সাকিব আল আমিন, সাব্বির সরকার, কামরুল ইসলাম, জিলানী সরকার মোঃ মানিক, মোঃ ওয়াসিম, মোঃবিল্লাল, মোঃ নুরুজ্জামান, শাওন সরকার, সাফিয়ান সুমন, মো: আনারুল, নূর মোহাম্মদ, আলামিন, বাবু, হাফেজ রহমতুল্লাহ তাইজুদ্দিন, সাকিল, শাহিন, ডালিম, আরাফাত, জাবেদ, ইয়াছিন, রুবেল, রাব্বি, শহিদুল প্রমূখ।

এদিকে হাবিবুল্লাহ বাহার বলেন, হাড়াইরকান্দি গ্রামে যে কবরস্থান গুলো রয়েছে তা ঘাস ও লতাপাতায় জঙ্গলে পরিণত হয়েছে। এতে মৃত ব্যক্তিদের কবর দেওয়ার পরিবেশও নষ্ট হয়ে যাচ্ছিল। এ অবস্থা দেখে স্থানীয় অরাজনৈতিক সামাজিক সংগঠন ‘আলোর সন্ধানে হাড়াইরকান্দি’ সংগঠনের যুবকরা স্বেচ্ছায় কবরস্থান পরিষ্কার-পরিচ্ছন্নতা কাজ করতে আগ্রহ প্রকাশ করলে তাদেরকে সমর্থন দিয়েছি। পরে তারা ২০-৩০ জন যুবক প্রতিদিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত নিরলসভাবে কবরস্থান গুলো পরিষ্কার করেছে। আমি আশা করি এ সংগঠনটি গ্রামের এমন সামাজিক কাজ অব্যাহত রাখবে।

(Visited ৫৪ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
বীর মুক্তিযুদ্ধা আব্দুল আলিম এর সহধর্মীনি নুরজাহান বেগম আর নেই
ফজলে রাব্বীর আসনে নৌকার হাল ধরতে চান যারা
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী
অসহায় মানুষের মাঝে মাংস বিতরণ করল ‘জীবন আলো’
নোয়াখালীতে প্রবাসীকে মারধর ও লুটপাটের অভিযোগ