১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ |

পটিয়ায় পুকুরে বিষ ঢেলে মাছ নিধন

পটিয়ার ভাটিখাইনের ৫ নং ওয়ার্ডে আবদুল আজিজের চাষকৃত একটি মৎস পুকুরে তুচ্ছ ঘটনার জের ধরে প্রতিপক্ষ কর্তৃক রাতের আধারে বিষ ঢেলে দেওয়ার অভিযোগ উঠেছে । এতে প্রায় তিন লক্ষ টাকার মাছ মরে পানিতে ভেসে উঠে বলে ক্ষতিগ্রস্থ মৎসচাষী আবদুল আজিজ অভিযোগ করেছেন। ।

স্থানীয় সূত্র ও ক্ষতিগ্রস্থ মৎসচাষী আবদুল আজিজ কর্তৃক পটিয়া থানায় দায়েরকৃত অভিযোগ সূত্রে জানা যায়, সম্প্রতি এ পুকুরে বেশ কয়েকটি হাস চড়া নিয়ে নাথপাড়ার দু জন লোকের সাথে তার প্রতিবেশী আবুল কালামের সামান্য বাক বিতন্ডা হয়।

এ সময় প্রতিপক্ষরা এ পুকুরে কেমনে মৎস চাষ করবে তা দেখে নেবে বলে আবদুল আজিজ ও তার প্রতিবেশী আবুল কালাম কে হুমকি দেয় তিনি তিনি অভিযোগ করেন।

তিনি বলেন, এর জের ধরেই ১৭ এপ্রিল রাতে তার মৎস পুকুরে প্রতিপক্ষরা বিষ ঢেলে দেয় এবং তার তিন লক্ষ টাকার মাছ মেরে পানিতে ভাসিয়ে দেয়। তুচ্ছ বিষয়ের জের ধরে কথা কাটাকাটি হলে প্রতিপক্ষরা এ ঘন্য কাজ করে বলে তিনি পটিয়া থানায় অভিযোগ দিয়ে প্রতিকার প্রাথনা করেছেন বলে জানান। অভিযোগে তিনি উপজেলার ভাটিখাইন ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের আশীষ নাথ ও সুমন নাথ সহ অজ্ঞাতনামা আরো ৩/৪ জনকে বিবাদী করেছেন। তবে পটিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: বোরহান উদ্দিন অভিযোগটি তদন্ত পূর্বক দোষীদের বিরুদ্বে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান।

(Visited ২৭ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
বীর মুক্তিযুদ্ধা আব্দুল আলিম এর সহধর্মীনি নুরজাহান বেগম আর নেই
ফজলে রাব্বীর আসনে নৌকার হাল ধরতে চান যারা
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী
অসহায় মানুষের মাঝে মাংস বিতরণ করল ‘জীবন আলো’
নোয়াখালীতে প্রবাসীকে মারধর ও লুটপাটের অভিযোগ