১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ |

প্রয়োজনীয় ওষুধ বাসায় পৌঁছে দিচ্ছে ‘আর এক্স মেডিসিন’

করোনাভাইরাসের সংক্রমণের ঝুঁকিতে এখন পুরো বাংলাদেশ। রাজধানী ঢাকাসহ বাংলাদেশের বিভিন্ন এলাকায় করোনাভাইরাসের (কভিড-১৯) সংক্রমণ ঘটেছে। হাঁচি, কাশি ও পরস্পরের মেলামেশার কারণে এ রোগের বিস্তার ঘটে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশনা অনুযায়ী, এর একমাত্র প্রতিষেধক হচ্ছে পরস্পর থেকে নির্দিষ্ট দূরত্বে অবস্থান করা। যেহেতু একে অন্যের সঙ্গে মেলামেশা নিষিদ্ধ ছাড়া সংক্রমণ প্রতিরোধ করা সম্ভব নয়, সে কারণেই বাংলাদেশের বিভিন্ন এলাকায় এ রোগের সংক্রমণ ঘটেছে।

দেশের এমন দুর্যোগকালে মানুষের পাশে সেবা আর সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে উত্তরার ‘আর এক্স মেডিসিন’ নামের একটি ফার্মেসি। আর এক্স মেডিসিন ঢাকার উত্তরা ৭ নম্বর সেক্টরে অবস্থিত। করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে লোকজনকে যেন জরুরি ওষুধের প্রয়োজনে বাইরে না আসতে হয় এবং বাইরে আসাকে নিরুৎসাহিত করতে প্রয়োজনীয় ওষুধ বাসায় বাসায় ফ্রি হোম ডেলিভারি দিচ্ছে এই ফার্মেসিটি। কেবলমাত্র উত্তরাতে নয়, ঢাকাসহ সমগ্র বাংলাদেশে কুরিয়ার সার্ভিসের মাধ্যমে জরুরি ওষুধ ডেলিভারি করছে তারা। বাসায় গিয়ে জরুরি ওষুধ সরবরাহের মাধ্যমে তারা ইতিমধ্যে সাধারণ মানুষের মাঝে চরম আস্থা এবং ভালোবাসার জায়গা তৈরি করে নিয়েছে।

নিজ নিজ ঘরে অবস্থান করেও রোগী যেন তার প্রয়োজনীয় ওষুধ নির্বিঘ্নে পেয়ে যায় এটা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছে আর এক্স মেডিসিন ও তার পুরো টিম। এভাবেই করোনার দুর্যোগকালীন পুরো সময়ে মেডিসিন ফ্রি হোম ডেলিভারির মাধ্যমে সাধারণ মানুষের পাশে থাকবেন বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির কর্ণধার।

তিনি বলেন, এমন ভয়ঙ্কর দুর্যোগ আমরা আগে কখনোই দেখিনি, এখন মানুষের নানা ধরনের সেবা দরকার, আমি আমার সাধ্য অনুযায়ী চেষ্টা করছি সাধারণ মানুষের পাশে থাকার।

(Visited ৪৪ times, ১ visits today)

আরও পড়ুন

মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
করোনায় সারাদেশে আরও ৭ জনের মৃত্যু, শনাক্ত ১৯৯৮
বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনা
পেপসির সঙ্গে বিষ খাইয়ে খুন, যুবকের যাবজ্জীবন
চাল আমদানির সুযোগ পাচ্ছে ১২৫ প্রতিষ্ঠান
প্রধানমন্ত্রী সন্তানদের সাথে পদ্মা সেতুর সৌন্দর্য উপভোগ