১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ |

করোনায় ১দিনে মৃত্যুর রেকর্ড করেছে পাকিস্তান

একদিনে সবচেয়ে বেশি শনাক্ত মৃত্যু রেকর্ড করেছে দক্ষিণ এশীয় দেশ পাকিস্তান। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৩৯ জন। আর করোনায় সংক্রমিত হয়ে প্রাণ হারিয়েছেন ৮৮ জন। খবর-ডন।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের সূত্র অনুযায়ী, গত ৩দিনে করোনায় আক্রান্ত হয়ে ২২৩ জনের মৃত্যু হয়েছে। আর নতুন করে ৮ হাজারের বেশি ব্যক্তি করোনায় সংক্রমিত হয়েছেন। স্বাস্থ্য বিশেষজ্ঞরা সংক্রমিত হওয়ার হার নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন। শনিবার পর্যন্ত দেশটিতে ৬৯ হাজার ২২৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আর এ দিন পর্যন্ত ভাইরাসটিতে সংক্রমিত হয়ে ১ হাজার ৪৮৩ জন প্রাণ হারিয়েছেন।

গত বছরের ডিসেম্বরের চীন থেকে উৎপত্তি হওয়া প্রাণঘাতী করোনাভাইরাস বাংলাদেশসহ বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডওমিটারের তথ্য অনুযায়ী, রোববার বেলা ১১ টা পর্যন্ত করোনায় মারা গেছেন বিশ্বের ৩ লাখ ৭১ হাজার ৬ জন মানুষ।আর আক্রান্ত হয়েছেন ৬১ লাখ ৬০ হাজার ২৯৯ জন। তাদের মধ্যে বর্তমানে ৩০ লাখ ৪৮ হাজার ৫০৬ জন চিকিৎসাধীন এবং ৫৩ হাজার ৫০৩ জন (২ শতাংশ) আশঙ্কাজনক অবস্থায় রয়েছেন।

(Visited ২,৪৫৯ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
করোনায় সারাদেশে আরও ৭ জনের মৃত্যু, শনাক্ত ১৯৯৮
বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনা
পেপসির সঙ্গে বিষ খাইয়ে খুন, যুবকের যাবজ্জীবন
চাল আমদানির সুযোগ পাচ্ছে ১২৫ প্রতিষ্ঠান