২৩শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ |

শপিং মল বন্ধ রাখার এ কেমন সিদ্ধান্ত?


করোনা ভাইরাস পরিস্থিতিতে দেশে সাধারণ ছুটির ঘোষণার পর নিত্য প্রয়োজনীয় পণ্য দ্রব্য ছাড়া সব ধরনের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার ঘোষণা দেয় সরকার। কিন্তু দেশের অর্থনৈতিক অবস্থা চিন্তা করে গত ১০ মে সীমিত পরিসরে শপিং মল থেকে শুরু করে ব্যবসা প্রতিষ্ঠান সকাল ৬টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত খোলা রাখার সিদ্ধান্ত দিয়েছে সরকার।

কিন্তু বিভিন্ন ব্যবসায়ী সংগঠনগুলো ও বাজার পরিচালানা কমিটি কিছু কিছু প্রতিষ্ঠান বন্ধ রাখার ঘোষণা দেয় তেমন মীরসরাই উপজেলার কিছু বাজারে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখে আবার কিছু বাজারে খোলা রেখে ঈদের জমজমাট বেচাকেনা চলছে।

এইসব ব্যবসা প্রতিষ্ঠানে কেনাকাটার সময় সামাজিক দূরত্ব তো দুরের কথা ১ জনের উপর ৩ জন পড়ছে। পন্যের দাম তো রাখছে তিনগুন। কাপড়ের গায়ে যা লেখা তার চেয়ে ১০০-২০০ টাকা বেশি নিচ্ছে। প্রশ্ন? হলো বারইয়ারহাট কিংবা আবুতোরাব,বড়তাকিয়া বাজারের দোকানগুলো যদি করোনা ক্রংমন রোধে বন্ধ থাকে, মীরসরাই সদর, বামনসুন্দর বা অন্যান্য বাজারের দোকান খোলা থাকবে কেন? সেখানে কি করোনার ভয় নেই…?

যদি বন্ধ রাখার ঘোষণা দেওয়া হয় সব বাজারে বন্ধ করে দিতে হবে আবার খোলা রাখতে হলেও সব জায়গায় খোলা রাখতে হবে ব্যবসায়ীদের দাবি।
বড়তাকিয়া বাজারের এক ব্যবসায়ী বলেন সরকার বন্ধ রেখে ছিলো ভালো করে ছিলো কিন্তু আবার ঘোষণা দেওয়া হয় সীমিত পরিসরে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রেখে ব্যবসা করতে সে খবর সুনে আমরা লক্ষ লক্ষ টাকা ইনভেস্ট করেছি এখন বাজার পরিচালনা কমিটি বন্ধ রাখার ঘোষণা দেওয়ায় আমার বিশাল ক্ষতির মুখে পড়বো। অন্য দিকে আমাদের সব স্টাফ ছুটিতে ছিলো ব্যবসা প্রতিষ্ঠান খুলে দেওয়ার কারণে আমরা তাদেরকেও বাড়ি থেকে নিয়ে এসেছি।
এখন তাদের বেতন বোনাস কি কিভাবে দিব? আমরা বাজার পরিচালনা কমিটির বিরুদ্ধে নয় আমাদের সকলের একটায় দাবি যদি ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখতে হয় সব খোলা রাখতে হবে আর যদি বন্ধ রাখতে হয় সব বাজারগুলো বন্ধ রাখতে হবে। আমাদের এখন একটাই দাবি ২-৩ দিনের জন্য হলেও আমাদেরকে প্রতিষ্ঠান খোলার অনুমতি দিলে আমাদের স্টাপ বেতন,বোনাস দোকান বাড়া দিতে পারবো।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

শপথ নিন সাংবাদিক নিপীড়কদের সাথে কোন আপোষ করবোনা
প্রাকৃতিক দুর্ভিক্ষ নয় রাজনৈতিক দুর্ভিক্ষই বিশ্বব্যাপী জীবন মানবতার মহা সংকট
পরিবার থেকেই ঘটছে শিশু সহিংসতা
রাস্তা সম্প্রসারণে গাছ কাটা, শতবছরের স্বাক্ষী ধ্বংসের অপরাধ
করোনা ভ্যাকসিন পরিস্থিতি
কোভিড ১৯ ও বৈশ্বিক শিক্ষাব্যবস্থা
শেখ হাসিনার কৌশলী নেতৃত্বেই করোনা মোকাবেলায় সফল বাংলাদেশ
করোনার ভুয়া রিপোর্ট: বিশ্ব থেকে বিচ্ছিন্ন হওয়ার আশঙ্কা বাংলাদেশের