১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ |

সরকারি ঘর দেওয়ার নামে টাকা আত্মসাৎ, মেম্বারের বিরুদ্ধে অভিযোগ

পঞ্চগড় প্রতিনিধি:

পঞ্চগড়ের তেতুঁলিয়া উপজেলার দেবনগর ইউনিয়নের মেম্বার মোজাফফর আলীর বিরুদ্ধে ‘জমি আছে ঘর নাই’ প্রকল্পের অধীনে সরকারি ঘর ও ভিজিডি কার্ড দেওয়ার কথা বলে বিভিন্ন জনের নিকট থেকে টাকা নিয়ে আত্মসাতের অভিযোগ উঠেছে।

ভুক্তভোগীরা এ বিষয়ে গত বুধবার (২০ মে) উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ ও সরেজমিনে গিয়ে জানা গেছে, তেতুঁলিয়া উপজেলার দেবনগর ইউনিয়নের ব্রম্মতল গ্রামের আব্দুস সামাদ ও শান্তিজোত গ্রামের হাজেরা খাতুনসহ আরও অনেকে প্রায় এক/ দেড় বছর আগে ৬ নম্বর ওয়ার্ড ইউপি মেম্বার মোজাফফর আলী সরকারি ঘর ও ভিজিডি কার্ড দেওয়ার কথা বলে তাদের প্রত্যেকের কাছ থেকে ১০ হাজার করে টাকা নেন।

অভিযোগকারী আব্দুস সামাদ জানান, তারা অত্যন্ত দরিদ্র লোক। তাদের ১০ শতাংশের কম জমি রয়েছে কিন্তু থাকার কোনো ঘর নাই। তাই সরকারি ঘর দেওয়ার কথা শুনে ইউপি মেম্বার মোজাফফর কাছে গেলে মেম্বার ঘর দিতে ৫০ হাজার টাকা দাবি করেন। মেম্বার বলেন ৪ লক্ষ টাকার ২ টি পাকা রুম, রান্নাঘর,টয়লেট, টিউবওয়েল করে দিবে অফিসে ৫০ হাজার টাকা দিতে হবে । উপায় না পেয়ে আত্মীয় স্বজনদের নিকট থেকে ঋণ করে এনে মেম্বারের হাতে ১০ হাজার টাকা দিয়েছি। কিন্তু মেম্বার আমাকে পাকা বাড়ির বদলে টিনের ঘর করে দিয়েছেন । কিছুদিন আগে জানতে পারলাম ঘর পেতে কোন টাকা লাগেনা। তাই আমার মত দরিদ্রের কাছে টাকা নেওয়ায় আমি উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে লিখিত অভিযোগ দিয়েছি।

তবে অভিযুক্ত মেম্বার মোজাফফর আলী টাকা নেওয়ার কথা অস্বীকার করে বলেন, তিনি সরকারি ঘর ও ভিজিডি কার্ডের জন্যে কারও কাছ থেকে কোনো টাকা নেন নি। এসব অভিযোগ মিথ্যা ও বানোয়াট।

দেবনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মহসিন উল হক মহসিন জানান, মোজাফফর মেম্বারের সাথে ওই এলাকার সাবেক মেম্বারের লাগাবাজা ওই সাবেক মেম্বার এটা মিথ্যা অভিযোগ করিয়েছেন।

তেতুঁলিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহাগ চন্দ্র সাহা জানান, তদন্ত করে অভিযোগের বিষয়ে সত্যতা পেলে অভিযুক্ত মেম্বারের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।


(Visited ৮১ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
বীর মুক্তিযুদ্ধা আব্দুল আলিম এর সহধর্মীনি নুরজাহান বেগম আর নেই
ফজলে রাব্বীর আসনে নৌকার হাল ধরতে চান যারা
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী