২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ |

চট্টগ্রামে রেকর্ড একদিনে ৬৫ জনের করোনা পজিটিভ

চট্টগ্রামে করোনাভাইরাসে (কভিড-১৯) আরো ৬৫ জন আক্রান্ত হয়েছে। সোমবার রাতে এ তথ্য জানান চট্টগ্রাম সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

চট্টগ্রামে ফৌজদারহাটের বিআইটিআইডি, সিভাসু, চমেক ও কক্সবাজারে ৩৯৫ নমুনা পরীক্ষা করে চট্টগ্রামের আরও ৬৫ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। এ নিয়ে চট্টগ্রামে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৩৩ জনে।

চট্টগ্রাম সিভিল সার্জন জানান, সোমবার বিআইটিআইডিতে ২৩৪ টি নমুনা পরীক্ষা করা হয়। তার মধ্যে ফলাফল পজিটিভ আসে ৩৯ জনের। এর মধ্যে ৩১ জন চট্টগ্রামের, ৭ জন নোয়াখালী জেলার ও একজন ফেনীর। চট্টগ্রামে শনাক্ত ৩১ জনের মধ্যে ১৭ জন নগরের বাসিন্দা। ১৪ জন বিভিন্ন উপজেলার।

বিআইটিআইডিতে শনাক্ত চট্টগ্রামের ৩১ করোনা রোগীর মধ্যে নগরের গ্রীনভিউ সোসাইটির ১ জন, কর্নেলহাটের ১ জন, নোয়াপাড়া পাহাড়তলীর ১ জন, বাঁচা মিয়া রোডের ১ জন, পশ্চিম বাঘঘোনা, লালখান বাজারের ১ জন, নয়াবাজার মৌসুমি আবাসিকের ১ জন, আকবরশাহ’র ১ জন, চকবাজারের ১ জন, পশ্চিম নাসিরাবাদের ১ জন, পাঁচলাইশের ১ জন, ফিল্ড হাসপাতালের ১ জন, দামপাড়া পুলিশ লাইনের ১ জন, নন্দনকানন ১ জন, ছোটপুল আগ্রাবাদের ১ জন, আগ্রাবাদের ২ জন ও চমেক হাসপাতালের ১ জন রয়েছেন।

এছাড়া বিআইটিআইডি নতুন শনাক্তদের মধ্যে সাতকানিয়ার ৩ জন, পটিয়ার ১১ রয়েছেন। পটিয়ার ১১ জনের মধ্যে কামাল বাজার এলাকার ৯ জন, কাগজীপাড়ার ১ জন ও পটিয়া পৌরসভার ১ আছেন।

এদিকে চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটির (সিভাসু) ল্যাবে ৯৩ জনের নমুনা পরীক্ষা করে ২৬ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। এর মধ্যে চট্টগ্রাম জেলায় ১৮, ফেনী জেলায় ১ ও নোয়াখালী জেলায় ৭।

চট্টগ্রামের ১৮টি পজিটিভের মধ্যে নগরের ১১ জন রয়েছেন। এর মধ্যে কাজীর দেউড়ির ১ জন, লালদিঘির পাড়ের ১ জন, কদমতলীর ২ জন, হালিশহরের ২ জন, ফিরিঙ্গিবাজারের ১ জন, পতেঙ্গার ১ জন, টেরীবাজারের ১ জন, এয়ারপোর্ট রোডের ১ জন, পশ্চিম গলি চকবাজারের ১ জন রয়েছেন।

এছাড়া সাতকানিয়া উপজেলায় ২ জন, রাঙ্গুনিয়ার ২ জন, সীতাকুণ্ডের ১ জন ও হাটহাজারীর ২ রয়েছেন।

অন্যদিকে কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে চট্টগ্রাম জেলার ১২ টি নমুনা পরীক্ষা করে একটি পজিটিভ এসেছে। তিনি লোহাগাড়া উপজেলার আমিরাবাদ স্টেশন এলাকার বাসিন্দা।

এ ছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ৫৬ টি নমুনা পরীক্ষা করা হয়েছে সোমবার। এরমধ্যে চট্টগ্রামে ১৫ টি পজিটিভ এসেছে। নতুন আক্রান্তদের মধ্যে চট্টগ্রাম নগরের ১৩ জন, পটিয়ার দক্ষিণ ভূর্ষি কেচিয়াপাড়ায় ৪৫ বছর বয়সের পুরুষ ও সীতাকুণ্ডের একজন রয়েছেন।

নগরে নতুন আক্রান্তদের মধ্যে রাহাত্তারপুল এলাকার ২ জন, বাংলাদেশ মিলিটারি একাডেমির (বিএমএ) দুইজন, বাদুরতলা এলাকার ১ জন, পতেঙ্গা ১ জন, বায়েজিদ ১ জন, ব্যাপারী পাড়া ১ জন, হাজারী গলি ২ জন, ডিসি অফিস ১ জন, সাকেরপুলের ১ জন, ফ্রিপোর্ট এলাকার ১ জন রয়েছেন।

ডিসি অফিসের আক্রান্ত ব্যক্তি আগে জেলা নাজির ছিলেন। এখন তিনি রেকর্ড কিপার পদে কাজ করছেন।

(Visited ৭৯ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
অসহায় মানুষের মাঝে মাংস বিতরণ করল ‘জীবন আলো’
করোনায় সারাদেশে আরও ৭ জনের মৃত্যু, শনাক্ত ১৯৯৮
বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনা
পেপসির সঙ্গে বিষ খাইয়ে খুন, যুবকের যাবজ্জীবন