২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ |

নোয়াখালীতে ৬ উপজেলায় মোবাইল কোর্টে ৪২টি মামলায় ৬৮ হাজার ১শ টাকা জরিমানা

অতিরিক্ত মূল্য বৃদ্ধির বিরুদ্ধে বাজার মনিটরিং ও সামাজিক দূরত্ব বাস্তবায়নে আজ নোয়াখালী জেলা সদর, বেগমগঞ্জ, সেনবাগ, কবিরহাট, কোম্পানিগঞ্জ ও হাতিয়া উপজেলায় দন্ডবিধি ১৮৬০, সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নিমূল) আইন ২০১৮ ও ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ মোতাবেক ৪২ টি মামলায় সর্বমোট ৬৮,১০০/-টাকা জরিমানা করেছেন মোবাইল কোর্ট পরিচালনাকারী বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটগণ।
সদর উপজেলার বিনোদপুর, জামালপুর ও উত্তর শরীয়তপুর এলাকায় সোহেল, মোঃ শাহ আলম এবং পারভেজ কে ৩ টি মামলায় ৩,২০০/- টাকা জরিমানা করেন বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট অনামিকা নজরুল।
বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী বাজারে ১০টি মামলায় শহীদুল্যা, সিয়াম, ইব্রাহিম, শামছুউদ্দিন, রবিউল, এরশাদ, খোকন মিয়া, আবদুল্যাহ, বদরুল আলম এবং বেলাল হোসেন কে ৫,৭০০/- টাকা জরিমানা করেছেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার(ভূমি) সরওয়ার কামাল।
কবিরহাট উপজেলার কবিরহাট বাজার এলাকায় ৫টি মামলায় ২০,০০০/- টাকা জরিমানা করেছেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: রুহল আমিন।
সেনবাগ উপজেলার সেনবাগ বাজার, অর্জুনতলা এবং বাবুপুর এলাকায় ৪টি মামলায় ২,৫০০/- টাকা জরিমানা করেন বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার(ভূমি) ক্ষেমালিকা চাকমা।
কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট বাজার, মিরেরপুল, বামনি বাজার ও বাংলাবাজার এলাকায় বেলাল হোসেন, নুর উদ্দিন, মোঃ মাইন উদ্দিন, লোকমান হোসেন, কামাল উদ্দিন, সাইফুদ্দিন বেলাল, মোঃ রাসেল এবং মোঃ সোহাগ কে ৮টি মামলায় ১৪,৫০০/- টাকা জরিমানা করেছেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) সুপ্রভাত চাকমা।
সোনাইমুড়ী উপজেলায় ১২টি মামলায় ২২২০০/- টাকা জরিমানা করেছেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার টিনা পাল।
বিজ্ঞ অতিরিক্ত ম্যাজিস্ট্রেট নোয়াখালী তারিকুল আলম বলেন, উপজেলা ভিত্তিক জনস্বার্থ সংশ্লিষ্ট অগ্রাধিকার বিষয়ে মোবাইল কোর্ট পরিচালনার জন্য বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটদের নির্দেশনা প্রদান করতে হবে।
বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট, নোয়াখালী তন্ময় দাস জানান যে, অত্র জেলার জেলা ও উপজেলা পর্যায়ের বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটগণকে দ্রব্যমূল্য সহনীয় পর্যায়ে রাখতে ও সামাজিক দূরত্ব বাস্তবায়নে অধিক সময় নিয়ে জনস্বার্থে মোবাইল কোর্ট পরিচালনার নির্দেশেনা দেওয়া হয়েছে।

(Visited ২০ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
বীর মুক্তিযুদ্ধা আব্দুল আলিম এর সহধর্মীনি নুরজাহান বেগম আর নেই
ফজলে রাব্বীর আসনে নৌকার হাল ধরতে চান যারা
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী
অসহায় মানুষের মাঝে মাংস বিতরণ করল ‘জীবন আলো’
নোয়াখালীতে প্রবাসীকে মারধর ও লুটপাটের অভিযোগ