২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ |

আরো ৭২ ঘণ্টা নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে নাসিমকে

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিমের অবস্থার কোনো পরিবর্তন না হওয়ায় তাকে আরো ৭২ ঘণ্টা নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে।

বাংলাদেশ স্পেশালাইজড হসপিটালের সিইও ডা. আল ইমরান চৌধুরী মঙ্গলবার সাংবাদিকদের তথ্য জানান।

ডা আল ইমরান চৌধুরী জানান, আজ মঙ্গরবার সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের করোনা নেগেটিভ এসেছে। গতকাল সাত সদস্যের মেডিকেল বোর্ডের ডাক্তাররা সিদ্ধান্ত নিয়েছেন তাকে আরো ৭২ ঘণ্টা পর্যবেক্ষণ করা হবে। অবস্থা সুবিধাজনক নয় বিধায় সিটিস্ক‍্যান করা যায়নি।

আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বলেন, মোহাম্মদ নাসিমের অবস্থার কোনো পরিবর্তন হয়নি।মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে, ডাক্তাররা সবসময় পর্যবেক্ষণ করছেন। যেহেতু তার অবস্থার কোনো পরিবর্তন হয়নি, তাই উন্নত চিকিৎসার জন্য তাকে বিদেশে নেয়ার সিদ্ধান্ত এখনো হয়নি।

১ জুন সোমবার হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাকে রাজধানীর শ্যামলীতে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি করা হয়। পরীক্ষা-নিরীক্ষা করার পর করোনা ধরা পড়ে মোহাম্মদ নাসিমের। প্লাজমা থেরাপি দেওয়ার পর শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় গত শুক্রবার তাকে আইসিইউ থেকে কেবিনে স্থানান্তরের কথা ছিল। কিন্তু গত শুক্রবার ভোর সাড়ে পাঁচটায় ব্রেইন স্ট্রোক করায় অবস্থার গুরুতর অবনতি ঘটে। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নিউরোসার্জারি বিভাগের প্রধান অধ্যাপক ডা. রাজিউল হকের নেতৃত্বে তার মস্তিষ্কে সফল অস্ত্রোপচার করা হয়।

ওইদিন মোহাম্মদ নাসিমের ছেলে তানভীর শাকিল জয় সাংবাদিকদের বলেন, স্ট্রোকের ফলে তার বাবার মস্তিষ্কে এতো বেশি রক্তক্ষরণ হয়েছে যে, অস্ত্রোপচারের পরও মাথার মধ্যে রক্ত জমাট বেধে রয়েছে। এমন অবস্থা অত্যন্ত সংকটাপন্ন বলেই চিকিৎসকরা বলেছেন। পরিবারের পক্ষ থেকে তার বাবার জন্য দেশবাসীর কাছে দোয়া চাওয়া হয়।

অস্ত্রোপচার করার পরে অধ্যাপক ডা. রাজিউল হক ৪৮ ঘণ্টার পর্যবেক্ষণের সময়সীমার কথা বলেছিলেন। নাসিমের অবস্থা সংকটাপন্ন হলে ডা. রাজিউল হককে প্রধান করে ১৩ সদস্যে মেডিকেল বোর্ড গঠন করা হয়। মেডিকেল বোর্ডের ডাক্তাররা পর্যালোচনা করে তখন ৪৮ ঘণ্টা পর্যবেক্ষণের সময়সীমা বাড়িয়ে মোট ৭২ ঘণ্টার সিদ্ধান্ত নেন। গতকাল সোমবার ৭২ ঘণ্টা পার হওয়ার পরে তার শারীরিক অবস্থার কোনো পরিবর্তন ঘটেনি।

নাসিমের অবস্থা স্থিতিশীল থাকায় তাকে নতুন করে আরো ৭২ ঘণ্টা নিবিড় পর্যবেক্ষণে রাখার সিদ্ধান্ত নিয়েছে মেডিকেল বোর্ড।

(Visited ২৬ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
করোনায় সারাদেশে আরও ৭ জনের মৃত্যু, শনাক্ত ১৯৯৮
বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনা
পেপসির সঙ্গে বিষ খাইয়ে খুন, যুবকের যাবজ্জীবন
চাল আমদানির সুযোগ পাচ্ছে ১২৫ প্রতিষ্ঠান