২৬শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ |

আল আরবে ফের বাড়ছে করোনা ভাইরাস মহামারী সংক্রমণ, বিভিন্ন প্রদেশে কড়াকড়ি

আল আরবে বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ৩ হাজার ১২১ জন। মোট আক্রান্ত ৯৮ হাজার ৮৬৯ জন। আজ মারা গেছে ৩৪ জন। এখন পর্যন্ত মারা গেছে ৬৭৬ জন। নতুন করে সুস্থ হয়েছে ১ হাজার ১৭৫ জন। সর্বমোট সুস্থ হয়েছে ৭১ হাজার ৭৯১ জন।
আল আরবের স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে। জানা গেছে, ভাইরাসটিতে সংক্রমিত হয়ে চিকিৎসাধীন অবস্থায় আছেন ২৬ হাজার ৪০২ জন, তার মধ্যে ১ হাজার ৪৮৪ জন সংকটাপন্ন অবস্থায় আছেন।
আক্রান্ত প্রদেশগুলোর মধ্য সবচেয়ে বেশি রাজধানী রিয়াদে ৯০০ জন, এরপর বন্দর নগরী জেদ্দায় ৫৭২ জন, মক্কা মুকাররমায় ২৭৯ জন, মদিনা মুনাওয়ারায় ১৭০ জন, দাম্মাম ১৪৯ জন, হুফুফ ১৪৪ জন। আল ক্বাতিপ ১২১ জন, আল খোবার ৮৬ জন, তায়েফ ৭৬ জন।

এছাড়া আল মুমবারজ ৫৩ জন, আল মুজাহামিয়াহ ৫১, জুবাইল ৪৯ জন, খামিস মুশাইত ৪৭ জন, জাহারান ৩৬ জন, দিরিয়াহ ২৮ জন, বুরাইদা ২৬ জন, আহাদ রুপাইদাহ ২৪ জন, আবহা ১৯ জন, আল খারজ ১৮ জন, হুতা বনিতামিম ১৭ জন, আল জুপর ১৪ জন, সাফওয়া১৩ জন, জিজান ১৩ জন,
আরও কিছু প্রদেশে কয়েক জন করে নতুন আক্রান্তের খবর পাওয়া গেছে। এদিকে দিন দিন ভাইরাসটির প্রকোপ দেশটিতে বেড়ে চলেছে। যদিও কিছু দিন আক্রান্তের সংখ্যা একটু কম ছিল ইদানিং আবার বেড়ে চলেছে। তবে মোট আক্রান্ত থেকে সুস্থ হওয়ার সংখ্যা বেশি।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) বলছে, করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে জনসম্মুখে অবশ্যই সবার মাস্ক পরা উচিত। এর আগে সুস্থ মানুষের মাস্ক না পরলেও চলবে বলে জানালেও এখন আবার বলছে মাস্ক না পরে বাইরে চলাচল করা যাবে না।

(Visited ১২ times, ১ visits today)

আরও পড়ুন

করোনায় সারাদেশে আরও ৭ জনের মৃত্যু, শনাক্ত ১৯৯৮
মাস্ক পরা বাধ্যতামূলক, না মানলে শাস্তি
করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু এক, শনাক্ত ১৩১৯
২১ দিন পর মৃত্যু, বেড়েই চলেছে আক্রান্তের সংখ্যা
দিন দিন বেড়েই চলছে করোনা
মৃত্যুশূন্য দিনে করোনা শনাক্ত ৩০৪
বুস্টার ডোজ যারা নিয়েছেন তাদের মৃত্যুঝুঁকি নেই : স্বাস্থ্যমন্ত্রী
আবারও করোনার ঊর্ধ্বগতি, ২৪ ঘণ্টায় আক্রান্ত ১৬২