২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ |

এথেন্সের আখারনুনে এক ব্যক্তিকে জিম্মি ও মুক্তিপণ দাবির দায়ে দুই পাকিস্তানি গ্রেপ্তার

বৈশ্বিক এই করোনার ক্রান্তিলগ্নে ও থেমে নেই মানুষের খুন হাইজ্যাক ডাকাতির মতো ঘটনা, কয়েকদিন আগে এক পাকিস্তানি কতৃক ৮৩ বসর বয়স্কা নারী ধর্ষন ও হত্যার চেষ্টার রেশ কাটতে না কাটতেই আবারো কিছু পাকিস্তানির দ্বারা এক পাকিস্তানি বাঙালি কে কাজ দেওয়ার কথা বলে আখারনুন আইনিকোলস নামক এলাকায় এক বাড়িতে নিয়ে জিম্মি করে। জিম্মির পর তার পরিবারের নিকট ১০ লাখ রুপি মুক্তিপণ দাবি করে এবং তাকে শারীরিক ভাবে নির্যাতন করে।
পরবর্তীতে তার পরিবার ৫ লাখ টাকা পরিশোধ ও করে কিন্তু বাকি ৫ লক্ষ টাকার জন্য তাকে চরম ভাবে নির্যাতন শুরু করার পর ভিকটিম এর এক আত্মীয় আতিকি থানায় লিখিত এজাহার করেন।
তারপর আতিকি থানার পুলিশ প্রযুক্তির মাধ্যমে তার অবস্থান নিশ্চিত হয়ে গতকাল দিনে এক যৌথ অভিযানের মাধ্যমে ভিকটিম কে উদ্ধার করে এবং দুই কিডন্যাপারকে ও গ্রেপ্তার করতে সক্ষম হয়। কথিত আছে এথেন্স এ বাংলা ভাষাভাষী পাকিস্তানিরা বাংলাদেশের নাম বলে অসংখ্য অবৈধ কাজের সাথে জড়িত ওরা করে না এমন কোন কাজ নেই তাদের অবৈধ কাজের জন্য পরিশ্রমী শান্তি প্রিয় বাংলাদেশীদের অনেক বদনাম হচ্ছে এমনকি তাদের কারণে বিভিন্ন সময় অনেক বাঙালি হেনস্তার সিকার হচ্ছে।

এমনিতেই গ্রীসে অভিবাসীদের চাপে সরকার অনেক বেকায়দায় আছে এবং বাংলাদেশী কমিউনিটি সহ সকল অভিবাসীরা বৈধকরণ নিয়ে আন্দোলন করে যাচ্ছে এমতাবস্থায় তাদের এহেন কার্যকলাপে এই দেশের সরকার এবং জনগনের নিকট একটার পর একটা ভুল ম্যাসেজ যাচ্ছে যার কারণে সামনের দিকে নিরীহ অভিবাসীদের বৈধকরণ হয়তো আরো কঠোর হয়ে যেতে পারে।

(Visited ১২ times, ১ visits today)

আরও পড়ুন

৪ বছর বন্ধ থাকার পর বাংলাদেশ থেকে শ্রমিক প্রেরণ প্রক্রিয়া শুরু
বৈদেশিক কর্মসংস্থানের নতুন রেকর্ড করেছে বাংলাদেশ
আরব আমিরাত বঙ্গবন্ধু ফাউন্ডেশনের আয়োজনে বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী উদযাপন
আরব আমিরাতে জাতীয় শোক দিবস উদযাপন উপলক্ষ্যে মতবিনিময় সভা
ফ্রান্স ফেনী সমিতির যুগ্ন সাধারণ সম্পাদক কাজি জাফর নির্বাচিত
মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ২০৫ শ্রমিক আটক
সাত মরদেহসহ লিবিয়া থেকে ফিরলেন ১৪৮ বাংলাদেশি
কাতার বিশ্বকাপ প্রস্তুতিতে বাংলাদেশি ১০১৮ শ্রমিকের মৃত্যু