১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ |

কাপাসিয়ার রানীগন্জ ফুলবাড়িয়া গাজীপুর সদর মুখী রাস্তা নয় যেনো মরণ ফাঁদ, দ্রুত সংস্কারের দাবি

গাজীপুরের কাপাসিয়া উপজেলার দক্ষিনে ঐতিহ্যবাহী রানীগঞ্জ বাজার হতে ফুলবাড়িয়া গাজীপুর সদর মুখি রাস্তা নয় যেনো মরণ ফাঁদে পরিণত হয়েছে। দ্রুত সংস্কারের দাবি এলাকা বাসীর।

সরেজমিনে গিয়ে দেখা গেছে,কাপাসিয়া উপজেলার দুর্গাপুর ইউনিয়নের গোসাইরর, রাড়ীগাঁও, বেগুন হাটি, নাসেরা,তারাগম্জ দেইলগাও গ্রামের মূল
সড়কটি দীর্ঘদীন যাবত বেহাল অবস্থায় পড়ে রয়েছে। প্রতিনিয়ত হাজার হাজার মানুষ এই রাস্তা দিয়ে চলাচল করে।এই রাস্তাটি দিয়ে বিভিন্ন জায়গায় খুব সহজে যাতায়াত করা যায়। এ রাস্তা দিয়ে শতশত রিকাশা, ভ্যান, ইজিবাইক, ভডভডি, নসিমন, করিমন, সিএনজি, গরুরগাড়ি ও কোম্পানীর পিক-আপ ভ্যানসহ বিভিন্ন রকমের মোটরযান চলাচল করে।

স্থানীয়রা জানান,রাস্তাটি দিয়ে প্রতিদিন মানুষ চলাচল করে। রানীগঞ্জে সাপ্তাহিক ৩ দিন বাজার বসে।গ্রামের কোনো মানুষ যদি খুব গুরুতর অসুস্থ হয়ে পড়লে দ্রুত এম্বুলেন্সে করে হাসপাতালে নেওয়া জন্য কঠিন হয়ে পড়ে। উপজেলা সদরের সাথে যোগাযোগের একমাত্র রাস্তা হওয়ায় অত্যন্ত জন গুরুত্বপূর্ণ এ রাস্তাটি।
জন গুরুত্বপূর্ণ রাস্তাটি দীর্ঘ ১০বছর আগে ইট দিয়ে তৈরি করে,তার পরে কার্পেটিং করে, এখন রাস্তাটি ভেংগে বড় বড় গভীর কোপে পরিনত হয়ে গেছে।
এখন আর কোনো মেরামত করা হয়নী ।শুধু শুনি টেন্ডার হয়েছে..কিন্তু কিসের টেন্ডার কোন খোঁজ খবর নেই। দীর্ঘদীন যাবত পরিত্যক্ত অবস্থায় আছে। রাস্তাটির দুরঃদশা থেকে দ্রুত সংস্কারের দাবি জানিয়েছেন এলাকাবাসী।

দূর্গাপুর ইউপি চেয়ারম্যান, এম এ গাফফার ও ইউপি সদস্য কাইয়ুৃম মোল্লা বলেন, এ রাস্তা দিয়ে সর্বনিম্ন ২৫ টি গ্রামের মানুষ চলাচল করে প্রতিনিয়ত। গ্রামের আশপাশে প্রাইমারি স্কুল, হাইস্কুল, সিনিয়র কামেল মাদ্রাসাও রয়েছে। রাস্তাটির
বেহাল দশা গত কয়েক বছর ধরে। বর্ষার মৌসুমে রাস্তাটি আরও ভেঙ্গে যায়। অতি দ্রুত রাস্তাটি সংস্কার করা না হলে এখানে বড় ধরনের দুর্ঘটনা ঘটারও সম্ভাবনা রয়েছে। তাই বৃহত্তর জনস্বার্থে দ্রুত রাস্তাটি মেরামত করা অতিব প্রয়োজন।

(Visited ৫৯ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
বীর মুক্তিযুদ্ধা আব্দুল আলিম এর সহধর্মীনি নুরজাহান বেগম আর নেই
ফজলে রাব্বীর আসনে নৌকার হাল ধরতে চান যারা
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী
অসহায় মানুষের মাঝে মাংস বিতরণ করল ‘জীবন আলো’
নোয়াখালীতে প্রবাসীকে মারধর ও লুটপাটের অভিযোগ