২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ |

কালের কণ্ঠ ছেড়ে দিলেন ভারপ্রাপ্ত সম্পাদক মোস্তফা কামাল

বিশিষ্ট কথাসাহিত্যিক ও সাংবাদিক মোস্তফা কামাল দৈনিক কালের কণ্ঠের ভারপ্রাপ্ত সম্পাদকের পদ ছেড়ে দিয়েছেন। আজ মঙ্গলবার (২ জুন) তিনি সেখানে শেষবারের মত অফিস করেন। ব্যক্তিগত কারণেই তিনি কালের কণ্ঠ ছেড়েছেন বলে জানিয়েছেন।

গত বছরের সেপ্টেম্বরে কালের কণ্ঠের ভারপ্রাপ্ত সম্পাদকের দায়িত্ব পেয়েছিলেন মোস্তফা কামাল। এর আগে তিনি পত্রিকাটির নির্বাহী সম্পাদক হিসেবে প্রায় আট বছর দায়িত্ব পালন করেন।

২০০৯ সালের মে মাসে মোস্তফা কামাল সিনিয়র সহকারী সম্পাদক হিসেবে যোগ দেন কালের কণ্ঠে। ২০১০ সালের জানুয়ারি মাসেই দৈনিকটির উপ-সম্পাদক হিসেবে পদোন্নতি পান।

কালের কণ্ঠে যোগদানের আগে তিনি দৈনিক প্রথম আলোতে বিশেষ প্রতিনিধি হিসেবে কর্মরত ছিলেন। ১৯৯৮ সালে প্রথম আলোর জন্মলগ্ন থেকে তিনি দৈনিকটির কূটনৈতিক প্রতিবেদক হিসেবে কাজ শুরু করেন। ২০০৯ সালের মে মাস পর্যন্ত তিনি কূটনৈতিক বিটে দায়িত্ব পালনের পাশাপাশি চিফ রিপোর্টার ও বিশেষ প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করেন।

সাহিত্যিক হিসেবেও মোস্তফা কামাল প্রতিষ্ঠিত। তার প্রকাশিত বইয়ের সংখ্যা ১০৫টি। তার সাড়া জাগানো উপন্যাসের মধ্যে রয়েছে- ‘অগ্নিকন্যা’, ‘অগ্নিপুরুষ’, ‘অগ্নিমানুষ’, ‘জননী’, ‘জনক জননীর গল্প’, ‘পারমিতাকে শুধু বাঁচাতে চেয়েছি’, ‘জিনাত সুন্দরী ও মন্ত্রীকাহিনী’, ‘হ্যালো কর্নেল’ প্রভৃতি।

কলকাতা থেকেও বেরিয়েছে তার দুটি বই, প্রকাশ করেছে সাহিত্যম। গত বছর ভারতের নোশন প্রেস থেকে বেরিয়েছে তার তিনটি উপন্যাসের ইংরেজি সংকলন ‘থ্রি নভেলস্’। এ বছরের জানুয়ারিতে লন্ডনের অলিম্পিয়া পাবলিশার্স থেকে প্রকাশিত হয় ‘দ্য মাদার’।

(Visited ২৪ times, ১ visits today)

আরও পড়ুন

বেসরকারি চাকরিজীবীদের বোবা কান্না
কেউ ভাবেনি কখনো নিজের টাকায় পদ্মা সেতু হবে
পদ্মা সেতু উদ্বোধন বানচালে বিএনপি-জামাত ষড়যন্ত্র রুখতে সতর্ক থাকার আহবান তথ্যমন্ত্রীর
সাংবাদিকদের একটা তালিকা হওয়া উচিত : তথ্যমন্ত্রী
অপরাধ করলে বিচার হওয়ারও প্রয়োজন রয়েছে : তথ্যমন্ত্রী
ধর্ম ব্যবসায়ীদের প্রতি আমাদের জিরো টলারেন্স দেখাতে হবে: জয়
আলজাজিরার নারী সাংবাদিককে গুলি করে হত্যা করলো ইসরায়েল
নির্বাচনে আসবে বিএনপি: তথ্যমন্ত্রী