১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ |

কুমিল্লা খন্দকার হক টাওয়ারের ১৮ লাখ টাকা ভাড়া মওকুফ করলেন মালিকপক্ষ

প্রাণঘাতি করোনাভাইরাসের কারণে দেশব্যাপী অঘোষিত ‘লকডাউন’ চলছে। যার ফলে সম্পূর্ণ স্থবির হয়ে পড়েছে মানুষের কর্মব্যস্ততা। দেশব্যাপী দেখা দিচ্ছে নানা সংঙ্কট। দীর্ঘদিন ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ থাকার কারণে বিপাকে পড়েছেন ব্যবসায়িরা। সংসার চালানোর চিন্তার চেয়েও কপালে অধিক চিন্তার ভাজ পড়েছে দোকান ভাড়া নিয়ে।
এসব ব্যবসায়ীদের কথা চিন্তা করে দুই মাসের বিদ্যুৎ বিল (মার্কেট সার্ভিস চার্জ সহ) ও এক মাসের জমিদারি ভাড়া সম্পূর্ণ রূপে মওকুফ করেছেন খন্দকার হক টাওয়ারের চেয়ারম্যান আলহাজ্ব জামাল খন্দকার।

কুমিল্লা শহরের প্রাণকেন্দ্রে অবস্থিত খন্দকার হক টাওয়ার৷ ব্যবসায়ীদের কাছ থেকে জানা যায়, মার্কেটে দোকান রয়েছে প্রায় ৪ শতাধিক। দোকানগুলো থেকে মালিকপক্ষ প্রতি মাসে জমিদারি ভাড়া পায় কয়েক লাখ টাকা। ব্যবসায়ীদের লোকসানের কথা চিন্তা করে তিনি সবগুলো দোকানের দুই মাসের বিদ্যুৎ বিল (মার্কেট সার্ভিস চার্জ সহ) ও এক মাসের জমিদারি ভাড়া সম্পূর্ণ রূপে মওকূফ করেছেন। সর্বমোট প্রায় ১৮ লাখ টাকা মওকুফ করেছেন মার্কেটের চেয়ারম্যান আলহাজ্ব জামাল খন্দকার ও ব্যবসায়ী সমিতি। দোকান ভাড়া মওকুফের ঘোষণায় খুশি ব্যবসায়ীরাও।

মার্কেটের ব্যবসায়ী আরিফ জামান বলেন, করোনা ভাইরাসের কারণে দীর্ঘদিন দোকান বন্ধ ছিল। গত ১ জুন থেকে দোকান এবং মার্কেট খুললেও ক্রেতা তেমন একটা নেই এবং বিক্রিও তেমন একটা হচ্ছে না৷ যার ফলে আমাদের বিরাট অংকের টাকা লোকসান গুণতে হচ্ছে। আর কতদিন এ অবস্থা থাকবে সেটাও আমাদের জানা নেই। এ অবস্থায় দোকানের ভাড়া নিয়ে আমরা দুশ্চিন্তায় ছিলাম। কিন্তু মার্কেটের মালিক ভাড়া মওকুফের ঘোষণা দেয়ায় আমরা অনেকটা স্বস্থিতে আছি। আমি আশা করব দেশের প্রতিটি মার্কেটের মালিক যেন এভাবে ব্যবসায়ীদের পাশে দাঁড়ান।

খন্দকার হক টাওয়ারের মালিক সমাজসেবক আলহাজ্ব জামাল খন্দকার বলেন, করোনাভাইরাস মোকাবেলা করতে হলে আমাদেরকে একে অপরের পাশে দাঁড়াতে হবে। আমি ভাড়া না নিলে তেমন কোন সমস্যা হবে না। কিন্তু দোকান-পাঠ বন্ধ থাকার কারণে ভাড়া নিলে ব্যবসায়ীদের অনেক সমস্যা হবে। সেই কথা মাথায় রেখে আমি দুই মাসের বিদ্যুৎ বিল (মার্কেট সার্ভিস চার্জ সহ) ও এক মাসের জমিদারি ভাড়া নেব না বলে সিদ্ধান্ত নিয়েছি।

তিনি বলেন, এই মহামারি মোকাবেলায় সকল মার্কেটের মালিককে এভাবে ভিাড়াটিয়াদের পাশে এগিয়ে আসতে হবে। অন্যথায় আমাদের সকলেরই অনেক ক্ষতি হবে।

(Visited ৩৪ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
বীর মুক্তিযুদ্ধা আব্দুল আলিম এর সহধর্মীনি নুরজাহান বেগম আর নেই
ফজলে রাব্বীর আসনে নৌকার হাল ধরতে চান যারা
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী
অসহায় মানুষের মাঝে মাংস বিতরণ করল ‘জীবন আলো’
নোয়াখালীতে প্রবাসীকে মারধর ও লুটপাটের অভিযোগ