২৬শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ | ১২ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ |

কোম্পানীগঞ্জে সামাজিক দূরত্ব ভঙ্গ করে সঙ্গীত বিষয়ক কর্মশালা অনুষ্ঠান নিয়া ক্ষোভ

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে সামাজিক দূরত্ব বজায় না রেখে সঙ্গীত বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার (৩০ জুন) সকাল ১১টায় উপজেলা হলরুমে ৩ ঘন্ট্যা ব্যাপী এই সঙ্গীত বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।
পরে (ইউএনও) কোম্পানীগঞ্জ নোয়াখালী আইডি থেকে সামাজিক দূরত্ব ভঙ্গ করার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রকাশ পেলে সচেতন মহল এ ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কোম্পানীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুপ্রভাত চাকমা।

একাধিক সূত্র জানা যায়, বর্তমান কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা কোম্পানীগঞ্জ উপজেলা জামে মসজিদে জুমার নামাজের সময় সামাজিক দূরত্ব ভঙ্গ করার অভিযোগে অভিযান চালিয়ে মুসল্লিদের দুই হাজার টাকা অর্থদণ্ড করেন।
কিন্তু ওই ঘটনার কিছু দিন পর উপজেলা প্রশাসনের আয়োজনে সামাজিক দূরত্ব না মেনে খোদ উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা হলরুমে সঙ্গীত বিষয়ক প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করায় স্থানীয় সচেতন মহল তীব্র ক্ষোভ ও নিন্দ্রা প্রকাশ করেন এবং সাথে সাথে প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করেন।
এ বিষয়ে কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ফয়সাল আহমেদ বলেন, শিল্পকলা একাডেমী থেকে সাংস্কৃতিক কর্মকান্ডের জন্য একটি বরাদ্দ ছিল। তার অংশ হিসেবে স্বাস্থ্য বিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে এ প্রশিক্ষণ কর্মশালা করা হয়েছে।
তবে নোয়াখালী জেলা কালচারাল অফিসার এস এম টি কামরান হাসান জানান, লকডাউনের মধ্যে বাংলাদেশ শিল্পকলা একাডেমী নোয়াখালী জেলা শাখার প্রশিক্ষণের জন্য কোন নির্দেশনা নেই।
তবে প্রশিক্ষণ কর্মশালায় স্থির চিত্রে দেখা যায়, মঞ্চে উপজেলা ভূমি কর্মকর্তা’সহ অন্যান্যরা সামাজিক দূরত্ব বজায় রাখেনি এবং অনেকের মুখে মাস্ক ছিল না।
কোম্পানীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুপ্রভাত চাকমা বলেন, আমি অনুষ্ঠানে উপস্থিত ছিলাম ঠিক আছে। কিন্তু এ ব্যাপারে আমি কিছু জানি না। এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে আলাপ করেন।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

সাংবাদিক নাসিমা সোমার ছেলে সৌমিক ফের করোনায় আক্রান্ত
সিলেটে বন্যায় মারা গেছে ২২ জন
কেউ ভাবেনি কখনো নিজের টাকায় পদ্মা সেতু হবে
৬ ঘণ্টা পর সিলেটে পরীক্ষামূলক আংশিক বিদ্যুৎ সরবরাহ শুরু
নিরাপদ আশ্রয়ের খোঁজে ছুটছে বানভাসি মানুষেরা
ময়মনসিংহে বজ্রপাতে পাঁচজনের মৃত্যু
কুমিল্লা সিটি নির্বাচনে কাউন্সিলর পদে জয়ী হলেন যারা
কুমিল্লার মেয়র হলেন আরফানুল হক রিফাত