১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ |

গাবতলি বাসীর স্বাস্থ্য বিধি মানার আগ্রহ নেই, সংক্রমণ বৃদ্ধির দায় ভার কে নিবে?

দিন যত যাচ্ছে লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। বগুড়াতে এই পর্যন্ত আক্রান্তের সংখ্যা দাড়িয়েছে পাঁচশতর অধিক। কিন্তু বগুড়াবাসীর নেই কোন স্বাস্থ্যবিধি মানার প্রবণতা, এতে প্রশ্ন থেকেই যায় এই সংক্রমণ বৃদ্ধির দায়ভার কার? বগুড়া জেলার গাবতলি উপজেলা নাড়ুয়ামালা হাটের চিত্র এটি।
সামাজিক দুরত্ব নিশ্চিত তো দুরের কথা, মুখে মাস্ক পর্যন্ত নেই।

কভিড-১৯ এর কারণে যেখানে বিশ্বের ক্ষমতাধর রাষ্ট্রগুলো দিশেহারা, সেইখানে আমাদের মত উন্নয়নশীল দেশের মানুষ গুলোর অবস্থা। গত এক সপ্তাহ ধরে দক্ষিণ এশিয়ার দেশগুলোর সংক্রমণের হার যেমন অনেক বেশি একই সাথে মৃত্যুর হারও বেশি। সরকারের পক্ষ হতে প্রশাসন দিনরাত মানুষ হটানোর কাজটি করে যাচ্ছে। কিন্তু কোন ভাবেই রুখতে পারছেনা মানুষের ঢল। নেই কোন নিরাপত্তার বালাই। প্রতিদিন মৃত্যুর মিছিলে যোগ হচ্ছে নতুন নতুন নাম। তবু হুশ নেই।
সরকার বারবার নির্দেশনা দেওয়ার পর ও নেই কোন স্বাস্থ্য বিধি মানার আগ্রহ। পরিস্থিতি এমন হয়েছে যে, কে শোনে কার কথা। এমন অবস্থা চলতে থাকলে আমাদের ভবিষ্যৎ পরিস্থিতি কেমন হবে তা নিয়ে সচেতন নাগরিকগন চিন্তিত।

এই বিষয়ে উপজেলা প্রশাসন ইউএনও কাছে জানতে চাইলে তিনি বলেন, আমরা প্রতিনিয়ত নজরদারি করছি। উপজেলা প্রশাসন বারবার সতর্ক থাকার নির্দেশ দিলেও সাধারণ মানুষের নির্দেশ মানার কোন আগ্রহ নেই। প্রশাসন কঠোর হলেও লোকজন সাময়িকভাবে
সতর্ক হয়, প্রশাসনের নজরদারি বাইরে চলে গেলেই আবার আগের অবস্থা। তিনি বলেন সাধারণ মানুষের নিজ থেকে বুঝতে হবে ও নিজে দায়িত্ব নিয়ে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

(Visited ৯৭ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
বীর মুক্তিযুদ্ধা আব্দুল আলিম এর সহধর্মীনি নুরজাহান বেগম আর নেই
ফজলে রাব্বীর আসনে নৌকার হাল ধরতে চান যারা
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী
অসহায় মানুষের মাঝে মাংস বিতরণ করল ‘জীবন আলো’
নোয়াখালীতে প্রবাসীকে মারধর ও লুটপাটের অভিযোগ