২৬শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ |

গ্রীসে গ্রীষ্মে ৬-১০ হাজার পর্যটক করোনা ভাইরাস লক্ষ্মণ নিয়ে আসবেন

স্কাই টিভি-তে জেনেভা বিশ্ববিদ্যালয়ের মেডিকেল স্কুলের জেনেটিক্সের অধ্যাপক মনোলিস ডার্মিটজাকিসের বিবৃতি অনুসারে,গ্রীষ্মের সময় গ্রীসে করোনাভাইরাস সংক্রামিত পর্যটকদের আগমন অনিবার্য।

তিনি বলেন,২৯টি দেশের পর্যটকদের গ্রীসে প্রবেশের ক্ষেত্রে কোন ধরনের পরীক্ষার ব্যবস্থা করা হয়নি কারন,করোন ভাইরাস কবলে তারা সবচেয়ে নিরাপদ দেশ হিসাবে বিবেচিত হয়েছে।পরীক্ষা ছাড়া অবশ্যম্ভাবী এ-সকল দেশের অনেক পর্যটক থাকবে যারা আমাদের দেশে করোনভাইরাস নিয়ে আসবে।

এ বছর গ্রীসে ৬ থেকে ১০ মিলিয়ন লোক আসার প্রত্যাশা করা হচ্ছে সেক্ষেত্রে অবশ্যই কিছু সংক্রামিত লোক ও থাকবে। সুতরাং তাদের মোকাবেলার জন্য আমাদের একটি উপায় খুঁজে বের করতে হবে।

অধ্যাপকের মোটামুটি অনুমান অনুসারে,এই গ্রীস্মে সফরে আসা পর্যটকদের মধ্যে ৬,০০০ থেকে ১০,০০০ পর্যটক অসম্পূর্ণ হবেন।

আগামী ১৫ই জুন থেকে গ্রীসের সীমানা উন্মুক্ত হবে।এথেন্স এবং থেসালোনিকিতে আন্তর্জাতিক বিমানগুলি অবতরণের অনুমতি দেওয়া হবে।আপাতত যে-সকল দেশের পর্যটকরা গ্রীসে প্রবেশের অনুমতি পাবেন সেই দেশগুলি হলো:

আলবেনিয়া, অস্ট্রেলিয়া, অস্ট্রিয়া, বুলগেরিয়া, চেক প্রজাতন্ত্র, চীন, ক্রোয়েশিয়া, সাইপ্রাস, ডেনমার্ক, এস্তোনিয়া, জার্মানি, হাঙ্গেরি, ইস্রায়েল, জাপান, লাটভিয়া, লেবানন, লিথুয়ানিয়া, মাল্টা, মন্টিনিগ্রো, নিউজিল্যান্ড, উত্তর ম্যাসেডোনিয়া, নরওয়ে , রোমানিয়া, সার্বিয়া, স্লোভাকিয়া, স্লোভেনিয়া, দক্ষিণ কোরিয়া, সুইজারল্যান্ড এবং ফিনল্যান্ড।

(Visited ১৮ times, ১ visits today)

আরও পড়ুন

রাশিয়ার সঙ্গে যুদ্ধে জেলেনস্কি যুক্তরাষ্ট্রের সতর্কবার্তা শোনেননি: বাইডেন
নিষিদ্ধ হলো শিয়াদের বির্তকিত ‘লেডি অভ হ্যাভেন’সিনেমা
কলকাতার বাংলাদেশ উপহাইকমিশনের সামনে গুলিতে নিহত ২
নবীকে নিয়ে বিতর্কিত মন্তব্য, নুপুর শর্মার বিরুদ্ধে মামলা
চাদে স্বর্ণখনি শ্রমিকদের সংঘর্ষে নিহত ১০০
তিস্তা নদীর পানিবণ্টন চুক্তি না হওয়া লজ্জাজনক : পররাষ্ট্রমন্ত্রী
বিশ্বে ছড়িয়ে পড়ছে মাঙ্কিপক্স
জুন থেকে ফের চালু হচ্ছে বাংলাদেশ-ভারত ট্রেন