২৬শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ |

চাঁদপুরে অনুমোদন না নিয়ে ঝুঁকিপূর্ণ ভবনে মোবাইল টাওয়ার নির্মাণ, এলাকাবাসীর বিক্ষোভ

চাঁদপুর পুরান বাজারে পৌর কর্তৃপক্ষ ও সংশ্লিষ্ট প্রশাসনের অনুমতি না নিয়ে ঝুঁকিপূর্ণ ভবনে মোবাইল টাওয়ার নির্মাণ করার পায়তারা করছে বলে অভিযোগ
উঠেছে।
একটি ভবনে অবৈধভাবে বাংলালিংক মোবাইলের টাওয়ার স্থাপন করার পরেও একই সাথে পুনরায় রবি কোম্পানিরমোবাইল টাওয়ার স্থাপনের কাজ চালিয়ে
যাচ্ছে।
ভবন মালিক হারুন হাজী ও তার ছেলে নাহিদ হাসান পেশি শক্তি ব্যবহার করে
আবাসিক এলাকায় তার চতুর্থ তলা ভবনের উপরে এই দুইটি মোবাইল টাওয়ার স্থাপন করে রমরমা ভাড়া বাণিজ্য চালিয়ে যাচ্ছে।
এই ঘটনায় পুরান বাজার নিতাইগঞ্জ মোম ফ্যাক্টরি আবাসিক এলাকার মানুষ রাস্তায় নেমে এসে বিক্ষোভ করেন ও মোবাইল টাওয়ার স্থাপনের কাজে বাধা প্রদান করে।
পুরানবাজার পুলিশ ফাঁড়ি সংলগ্ন জনতাব্যাংকের বিপরীত দিকে হারুন হাজি সকল বাধা উপেক্ষা করে ভবনের ছাদে মোবাইলের টাওয়ার নির্মাণ করায় জনমনে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

স্থানীয়রা অভিযোগ করে বলেন, রঘুনাথপুর এলাকার হারুন হাজী পুরান বাজার নিতাইগঞ্জ আবাসিক এলাকায় জায়গা ক্রয় করে পৌরসভার কাছ থেকে ৩ তলা ফাউন্ডেশন করার প্লান পাস ও অনুমতি নিয়ে সেখানে চারতলা ভবন করে। চার বছর পূর্বে এই ভবনেই বাংলালিংকের মোবাইলের টাওয়ার স্থাপন করেন।


ঐ সময় স্থানীয়রা বাধা দিলে এলাকার দালাল চক্রদের এক লক্ষ টাকা দিয়ে ম্যানেজ করে আবাসিক এলাকায় এই মোবাইল টাওয়ার নির্মাণ কাজ শেষ
করেন। পুনরায় একই কায়দায় ঝুঁকিপূর্ণ ভবনে সংশ্লিষ্ট প্রশাসনের অনুমতি না নিয়ে রবি মোবাইল টাওয়ার স্থাপনের কাজ চালিয়ে যাচ্ছেন। যেকোনো সময় ঘূর্ণিঝড় ও ভূমিকম্পে এই মোবাইল টাওয়ার ভেঙে গিয়ে আবাসিক এলাকার বাসা বাড়ির উপর পড়ে বড় ধরনের প্রাণহানির সম্ভাবনা রয়েছে।
এ বিষয়ে ভবন মালিক হারুনের কাছে জানতে চাইলে তিনি বলেন, পৌরসভা থেকে চার তলা ভবনের করার অনুমতি নেওয়া হয়েছে তবে চতুর্থ তলার উপরে মোবাইল টাওয়ার নির্মাণ করেছি।

মোবাইল টাওয়ার নির্মাণের জন্য এখানে কোনো অনুমতি নেওয়া হয়নি। তবে মোবাইল টাওয়ার কর্তৃপক্ষ সব কাগজপত্র করবে বলে জানিয়েছেন।সকলে যেভাবে টাওয়ার নির্মাণ কাজ করছে তদ্রূপ আমার বাড়িতে একইভাবে কাজ করছি।


এদিকে বড় ধরনের দুর্ঘটনা এড়াতে আবাসিক এলাকায় এই ঝুঁকিপূর্ণ ভবন থেকে দ্রুত এই মোবাইল টাওয়ার খুলে ফেলার জোর দাবি জানিয়েছেন সচেতন মহল।

(Visited ১৭ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
বীর মুক্তিযুদ্ধা আব্দুল আলিম এর সহধর্মীনি নুরজাহান বেগম আর নেই
ফজলে রাব্বীর আসনে নৌকার হাল ধরতে চান যারা
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী