২৩শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ |

ঠাকুরগাঁওয়ে গোরস্থান দখলের প্রতিবাদে ইউএনও অফিসের সামনে অবস্হান

ঠাকুরগাঁওয়ে শত বছরের গোরস্থান রক্ষার দাবিতে সদর উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করেছে বেংরোল গ্রামের বাসিন্দারা।

শনিবার (২০ জুন) দুপুরে সদর উপজেলার ৯ নং রায়পুর ইউনিয়নের বেংরোল গ্রামের বেংরোল গোরস্থান রক্ষণাবেক্ষণ কমিটি ও এলাকাবাসী এ অবস্থান কর্মসূচি পালন করে। ঘণ্টাব্যাপী এ কর্মসূচিতে এলাকার শত শত নারী-পুরুষ অংশ নেন।

এ সময় বক্তারা বলেন, রায়পুর ইউনিয়নে প্রায় ১০০ বছরের পুরনো ৩টি কবরস্থান দখলের পাঁয়তারা করছে এলাকার প্রভাবশালীরা। ইতোমধ্যে একটি কবরস্থান দখল করে গাছ রোপন ও হালচাষ করেছে বলে জানিয়েছেন তারা। স্থানীয়রা আরও জানান এলাকার কেউ মারা গেলে সেখানে কবর দিতে বাধা দিচ্ছে ওই প্রভাবশালী মহল।

এ ঘটনার ফলে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে বেংরোল গ্রামে। এলাকাবাসী প্রশাসনের হস্তক্ষেপ কামনা করে লিখিত অভিযোগ দিয়েছেন।

এ সময় সদর উপজেলা কর্মকতা আবদুল্লাহ আল-মামুন অবস্থান কর্মসূচিতে এসে এলাকাবাসীকে শান্ত থাকতে বলেন এবং আগামী ৭ কার্যদিবসের মধ্যে সমস্যা সমাধানের আশ্বাস দেন। যদি প্র‍য়োজন হয় আমরা সরকারিভাবে গোরস্থানের ব্যবস্থা করে দিব।

অবস্থান কর্মসূচির বিষয়ে আব্দুল্লাহ আল-মামুন জানান,বেংরোল গোরস্থানের বিষয়ে আজকে শুনানি ছিলো। আমরা দু’পক্ষকে নিয়ে আলোচনায় বসেছিলাম। আগামী ৭ কার্যদিবসের মধ্যে ৪ টি আদেশ দেওয়া হয়েছে। অতিদ্রত এ সমস্যা সমাধান হবে।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

ককটেল বিস্ফোরণ কাদের মির্জার সাজানো নাটকঃ কোম্পানীগঞ্জ আ’লীগ
এবার কাদের মির্জার ছোট ভাইয়ের নেতৃত্বে বাস ভাংচুর
রফিকুল ইসলাম মাদানীকে জেল হাজতে পাঠানোর নির্দেশ
সেতুমন্ত্রীর পক্ষে কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ত্রাণ বিতরণ
করোনার স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে মাইক হাতে ছুটছেন বন্দর ইউএনও
রুপসী বাংলা ব্লাড ডোনেট ক্লাবের ফ্রি ব্লাড গ্রুপিং নির্নয় ক্যাম্প
কাদের মির্জার ‘নেতৃত্বে’ হোটেল ভাংচুর, আহত ৬
সেনা কল্যাণ সংস্থার উদ্যোগে বঙ্গবন্ধুর জন্ম দিবস ও জাতীয় শিশুদিবস উদযাপিত