১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ |

দক্ষিণ চট্রগ্রামের চন্দনাইশে হচ্ছে ১০০ বেডের অত্যাধুনিক করোনা আইসোলেশন ওয়ার্ড

দক্ষিণ চট্রগ্রামের পটিয়া-চন্দনাইশ সহ আরো বিশাল জনগোষ্ঠীকে এতদিন করোনা চিকিৎসার জন্য নির্ভর করতে হয়েছে চট্রগ্রামের হাসপাতাল সমূহের উপর।অবশেষে দীর্ঘদিনের সেই প্রতিক্ষার অবসান হতে যাচ্ছে..

চন্দনাইশের সাবেক সংসদ সদস্য ও বিশিষ্ট শিল্পপতি ইঞ্জিনিয়ার আফসার উদ্দীন এর প্রতিষ্ঠিত “বিজিসি ট্রাষ্ট মেডিকেল” এ স্থাপিত হতে যাচ্ছে করোনা আইসোলেশন ওয়ার্ড।এর ফলে লাগব হবে পটিয়া-চন্দনাইশ সহ দক্ষিণ চট্রগ্রামের অনেক মানুষের।

বিজিসি ট্রাষ্ট মেডিকেল এর কতৃপক্ষের সাথে যোগাযোগ করলে তারা ‘মানব বার্তাকে’ জানান যে “ইতিমধ্যে ১০০ বেড আইসোলেশন ওয়ার্ড এর কাজ শুরু হয়েছে”

এছাড়াও চন্দনাইশ সমিতির সার্বিক অর্থায়নে চন্দনাইশে হতে যাচ্ছে “সেন্ট্রাল অক্সিজেন সম্বলিত ২০ শয্যার করোনা আইসোলেশন ওয়ার্ড”

চট্টগ্রামের চন্দনাইশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সেন্ট্রাল অক্সিজেন সম্বলিত ২০ শয্যার আইসোলেশন ওয়ার্ড প্রস্তুতের জন্য চট্টগ্রাম সিভিল সার্জন বরাবরে আবেদন করে অনুমোদন পেয়েছেন চট্টগ্রামস্থ চন্দনাইশ সমিতি। সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে চন্দনাইশ সমিতি এ ওয়ার্ড প্রস্তুত করবেন বলে জানান চট্টগ্রাম সিভিল সার্জন ডাক্তার শেখ ফজলে রাব্বি।

চট্টগ্রাম সিভিল সার্জন অফিসের স্বারক নং সিএসসি/শা-৪/করোনা ভাইরাস/ ২০২০/৭৩৪০ সিভিল সার্জন স্বাক্ষরিত পত্রমূলে চন্দনাইশ সমিতিকে এ অনুমোদন দেয়া হয়। চন্দনাইশের গরীব করোনা রোগীরা যাতে বিনামূল্যে আইসোলেসনে অবস্থান করে নিশ্চিত স্বাস্থ্যসেবা পেতে পারে এ জন্য চন্দনাইশ সমিতি এ উদ্যোগ নিয়েছেন বলে জানান চন্দনাইশ সমিতির সভাপতি শিল্পপতি আব্দুল কাইয়ুম চৌধুরী।

আধুনিক মানসম্মত সেন্ট্রাল অক্সিজেন সম্বলিত এই ওয়ার্ড টি চন্দনাইশ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার তত্তাবধানে পরিচালিত হবে বলে সিভিল সার্জন স্বাক্ষরিত পত্রে উল্লেখ করা হয়েছে।

(Visited ৬৬ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
বীর মুক্তিযুদ্ধা আব্দুল আলিম এর সহধর্মীনি নুরজাহান বেগম আর নেই
ফজলে রাব্বীর আসনে নৌকার হাল ধরতে চান যারা
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী
অসহায় মানুষের মাঝে মাংস বিতরণ করল ‘জীবন আলো’
নোয়াখালীতে প্রবাসীকে মারধর ও লুটপাটের অভিযোগ