২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ |

দৌলতদিয়া ঘাটে যানবাহনের দীর্ঘ সারি, লঞ্চ ও ফেরিতে ভিড়

বাস চলাচল শুরু হবার পরই দৌলতদিয়া ফেরি ঘাটে যানবাহনের ভিড় সৃষ্টি হয়। সোমবার দুুপুরের পর থেকে ঘাটে পারের অপেক্ষায় যানবাহনের সারি দেখা যায়। এছারা লঞ্চ ও ফেরিতে যাত্রীদের ভিড় বেড়েছে। তবে কোথাও মানা হচ্ছে না স্বাস্থ বিধি।

সরেজমিনে দেখা যায়, সোমবার সকাল থেকেই দৌলতদিয়া ফেরি ঘাটে যাত্রীবাহি বাস আসতে থাকে দক্ষিন পশ্চিমাঞ্চলের বিভিন্ন জেলা থেকে। বেলা বাড়ার সাথে সাথেই বাসের সারি তৈরি হয় দৌলতদিয়া ঘাটে। এছাড়া লঞ্চ ঘাটেও দেখা যায় যাত্রীদের বাড়তি চাপ। যাত্রীরা গাদাগাদি করে লঞ্চে উঠছে। এসময় মানা হচ্ছে না কোন প্রকার শারিরিক দূরত্ব। একই অবস্থা ফেরিতেও।

তবে রাজবাড়ী দৌলতদিয়া বাস টার্মিনাল থেকে ছেড়ে যাওয়া বিভিন্ন জেলার বাসগুলোতে সরকারি নির্দেশনা মানতে দেখা যায়। ৫০ সিটের বিপরীতে ২৫জন যাত্রী নিয়ে বাসগুলো ছেড়ে যাচ্ছে। হাত ধোয়ার ব্যবস্থাও রাখা হয়েছে সেখানে। 

সাভার থেকে কুষ্টিয়ার উদ্দেশ্যে আসা সাব্বির আহম্মদ বলেন, বাসে সরকারি নির্দেশ মানা হচ্ছে। দুই সিটে একজন করে যাত্রী উঠাচ্ছে। কিন্তু লঞ্চে ভিড় অনেক। সেখানে এসব কোন নিয়ম মানা হচ্ছে না। ফরিদপুর থেকে আসা দিনেশ মন্ডল বলেন, ঘাট পর্যন্ত ভালো ভাবে এসেছি। বাকি পথ এভাবে যেতে পারলে নিরাপদ বোদ করতাম।

দৌলতদিয়া ফেরি ঘাটের ইজারাদারের ম্যানেজার শহিদুল ইসলাম, বলেন আমরা ফেরিতে উঠার আগে যাত্রীদের বলি দুরে দুরে দাঁড়াতে। আমরা মাস্ক না পড়লে বলে দেই। ফেরিতে উঠার পর আমাদের আর কোন কিছু করার থাকে না। আর যাত্রীরা কথা না শুনলে আমাদের কি করার আছে।

দৌলতদিয়া লঞ্চ ঘাটের ব্যবস্থাপক মোঃ নুরুল আনোয়ার মিলন জানান, সবাই সচেতন না হলে সম্ভব না। আমরা ঘাটে যাত্রী নিরাপত্তায় সব রকম ব্যবস্থা করেছি। কিন্তু যাত্রী লঞ্চে উঠা ও নামার সময় প্রতিযোগিতায় নামে। ভেতর গিয়ে গাদাগাদি করে বসে। বিআিইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক আবু আব্দুল্লাহ রনি জানান,এই রুটে ছোট বড় মিলে ১৪ টি ফেরি রয়েছে যার সবগুলোই চলাচল অব্যাহত রয়েছে।

(Visited ২২ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
বীর মুক্তিযুদ্ধা আব্দুল আলিম এর সহধর্মীনি নুরজাহান বেগম আর নেই
ফজলে রাব্বীর আসনে নৌকার হাল ধরতে চান যারা
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী