২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ |

নোয়াখালীতে ইউপি চেয়ারম্যানের ব্রিকফিল্ড কে দেড় লাখ টাকা জরিমানা

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার রসুলপুর ইউনিয়নের রূপালী ব্রিক ফিন্ডে রবিবার দুপুরে মোবাইল কোর্ট পরিচালনা করেন জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট রোকনুজ্জামান খান।

এ সময় সরকারী নির্দেশনা অমান্য করে ইট তৈরী,পরিবেশ দূষণ ও হিন্দুদের শ্মশানের জায়গা দখলের অভিযোগে ব্রিক ফিল্ড মালিক ইউপি চেয়ারম্যান নুরুল হোসেন সেলিমকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়। এলাকাবাসী জানায়, দীর্ঘদিন থেকে রূপালী ব্রিক ফিন্ড কর্তৃপক্ষ সরকারী নিয়ম অমান্য করে ইট তৈরী করছে এবং ইট ভাটার কালো ধোঁয়ায় এলাকার পরিবেশ মারাত্মক ভাবে দূষণ হচ্ছে। তাছাড়া ইট ভাটার মালিক ইউপি চেয়ারম্যান সেলিম পাশ্ববর্তি হিন্দুদের একটি শ্মশানের জায়গা দখল করে ইট ভাটার কাজে ব্যবহার করছে। এতে হিন্দুরা তাদের স্বজনদের মৃতদেহ সৎকার করতে সমস্যা হয়।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রোকনুজ্জামান খান জানান, স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে এই মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। ভবিষ্যতে সরকারী আইন মেনে ইট তৈরী,পরিবেশ দূষণ রোধে ব্যবস্থা গ্রহণ ও দখলকৃত হিন্দুদের শ্মশানের জায়গা ছেড়ে দেয়ার অঙ্গিকার করে দোষ স্বীকার করায় আপাতত ওই প্রতিষ্ঠানের মালিককে দেড় লাখ টাকা জরিমানা করা হয়। এই অঙ্গিকার ভঙ্গ করলে ভবিষ্যতে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট রোকনুজ্জামান।

(Visited ২৫ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
বীর মুক্তিযুদ্ধা আব্দুল আলিম এর সহধর্মীনি নুরজাহান বেগম আর নেই
ফজলে রাব্বীর আসনে নৌকার হাল ধরতে চান যারা
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী
অসহায় মানুষের মাঝে মাংস বিতরণ করল ‘জীবন আলো’
নোয়াখালীতে প্রবাসীকে মারধর ও লুটপাটের অভিযোগ