২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ |

নোয়াখালীর হাতিয়াতে অগ্নিকান্ডে ২ জন নিহত, ১৫ দোকান ভস্মীভূত

নোয়াখালী জেলার দ্বীপ উপজেলা হাতিয়ার বয়ার চরের চেয়ারম্যান ঘাটে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে।

এতে প্রায় ১৫ টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই এবং অগ্নিদগ্ধ হয়ে ২ জনের মৃত্যু হয়েছে। অগ্নিদগ্ধ খালেদ (৭০) নামে আরেকজনকে আশংকাজনক অবস্হায় ঢাকায় প্রেরণ করা হয়েছে।
নিহতরা হলেন, বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী পৌরসভার গনিপুর গ্রামের বাসিন্দা মহিবুল ইসলাম নিপু (৩৭), হাতিয়া উপজেলার দরবেশ বাজার এলাকার সুগন্ধা মিয়ার ছেলে রহমত (৩৬)।

সোমবার ২২ জুন রাত ১১টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। পুড়ে যাওয়া ব্যবসা প্রতিষ্ঠানগুলোর মধ্যে রয়েছে তেল, মুদি, মোবাইল, ওষুধ, স্পিড বোর্ডের যন্ত্রাংশের সামগ্রীসহ বিভিন্ন পণ্যসামগ্রীর দোকান।

হাতিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল খায়ের এবং জেলা ফায়ার সার্ভিস স্টেশন ও সুবর্ণচর ফায়ার সার্ভিস স্টেশনের বরাত দিয়ে এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, নিহত নিপুর তেলের দোকানের পিছনে রান্না করার সময় দোকানের ড্রামের তেল ছিটকে গিয়ে চুলোয় পড়লে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়।
এ সময় রান্নাঘরে আটকে পড়ে অগ্নিদগ্ধ হয়ে দু’জনেরই মৃত্যু হয়। আরেকজন ৭০ থেকে ৮০ শতাংশ অগ্নিদগ্ধ অবস্থায় রান্নাঘর থেকে বেরিয়ে আসে।

তিনি আরও জানান, জেলা ফায়ার সার্ভিস স্টেশনের দু’টি ও সুবর্ণচর ফায়ার সার্ভিসের ১টি ইউনিট আগুন নেভাতে চেষ্টা করে প্রায় দুই ঘণ্টা চেষ্টার পর তা নিয়ন্ত্রণে সক্ষম হন তারা। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো নিশ্চিত করা যায়নি। তদন্ত শেষে তা বিস্তারিত বলা যাবে।

(Visited ১১ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
বীর মুক্তিযুদ্ধা আব্দুল আলিম এর সহধর্মীনি নুরজাহান বেগম আর নেই
ফজলে রাব্বীর আসনে নৌকার হাল ধরতে চান যারা
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী
অসহায় মানুষের মাঝে মাংস বিতরণ করল ‘জীবন আলো’
নোয়াখালীতে প্রবাসীকে মারধর ও লুটপাটের অভিযোগ